ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানে কোনো আইএস নেই, দাবি পাঞ্জাব আইনমন্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
পাকিস্তানে কোনো আইএস নেই, দাবি পাঞ্জাব আইনমন্ত্রীর ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) কোনো অস্তিত্ব নেই বলে দাবি করেছেন পাঞ্জাবের আইনমন্ত্রী রানা সানাউল্লাহ।

পাঞ্জাবের দ্বিতীয় বৃহত্তম শহর ও শিল্পাঞ্চল ফয়সালাবাদে একটি হাসপাতালে ৬০ শয্যার শিশু বিভাগ ও নবজাতক নিবীড় পর্যবেক্ষণ ইউনিট (এনআইসিইউ) উদ্বোধনের সময় তিনি এ দাবি করেন।



এ সময় রানা সানাউল্লাহ বলেন, কয়েকটি জঙ্গি সংগঠন আইএসের নাম ব্যবহার করে ভীতি ছড়ানোর চেষ্টা করছে। পাকিস্তানের সন্ত্রাসবিরোধী বিভাগ (সিটিডি) তাদের ধরার চেষ্টা করছে।

তবে গত ১৫ অক্টোবর পাকিস্তানের বহুল পরিচিত সংবাদমাধ্যম ‘ডন’-এর অনলাইনে  ‘পাকিস্তানে আইএস’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এতে দাবি করা হয়, দেশে আইএসের প্রতি ঝুঁকে পড়ার হার বাড়ছে। এর আগে পরিচালিত বেশ কয়েকটি হামলার পেছনে আইএসের অনুপ্রেরণা কাজ করেছে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া খোরাসান এলাকায় জঙ্গি সংগঠনটি নিজেদের সম্প্রসারণের চেষ্টা করছে বলে খবর রয়েছে। স্থানীয় জঙ্গি সংগঠন ‘লস্কর-ই-জাংভি’র সঙ্গে আইএসের যোগসূত্র রয়েছে বলেও ওই প্রতিবেদনে দাবি করা হয়।

গত ১৪ অক্টোবর একই সংবাদমাধ্যমে একটি খবর প্রকাশিত হয়, যাতে বলা হয়, আইএসের প্রতি আনুগত্য প্রকাশ করা ৫৩ জঙ্গির ব্যাপারে খোঁজখবর করছে পুলিশ। তবে এই স্থানীয় জঙ্গিরা মূল আইএসের সঙ্গে সম্পৃক্ত কি না, তা অজানা আইনশৃঙ্খলা বাহিনীর।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।