ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

‘বন্দুকের চেয়ে স্মার্টফোন বেশি আইএসের’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
‘বন্দুকের চেয়ে স্মার্টফোন বেশি আইএসের’ ছবি: সংগৃহীত

ঢাকা: জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটকে (আইএস) দূর্বল মন্তব্য করে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল বলেছেন, তাদের আদর্শ প্রাচীন হলেও ইন্টারনেট ব্যবহারের কৌশল অতি আধুনিক। বন্দুকের চেয়ে তাদের কাছে স্মার্টফোন বেশি।

তাদের টুইটার অ্যাকাউন্টের সংখ্যা সদস্য সংখ্যার চেয়ে বেশি।

প্যারিস হামলার দশ দিনের মাথায় হাউজ অব রিপ্রেজেন্টেটিভে কথা বলার সময় টার্নবুল জঙ্গি সংগঠনটিকে ‘মৃতপ্রায়’ বলে মন্তব্য করেন।

সাবেক প্রতিরক্ষামন্ত্রী কেভিন আন্দ্রেস ও সাবেক প্রধানমন্ত্রী টনি অ্যাবটসহ বেশ কয়েকজন অস্ট্রেলীয় রাজনীতিক ও সংসদ সদস্য মধ্যপ্রাচ্যে অস্ট্রেলিয়ার আরও সেনা পাঠানোর কথা বললে এ প্রতিক্রিয়া দেখান টার্নবুল।

এ সময় আইএসকে এক ধরনের ‘প্রতারণার ফাঁদ’ বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, সংগঠনটি প্রোপাগাণ্ডার ওপর বেঁচে আছে। তবে সেনা অভিযানের মাধ্যমে সিরিয়া ও ইরাকে একে প্রতিহত করতে হবে। ওই অঞ্চলে সংগঠনটি যথেষ্ট সন্ত্রাস ছড়িয়েছে।

তিনি বলেন, ইরাক সরকার মনে করে, সেখানে যে পরিমাণ পশ্চিমা সেনা রয়েছে, আইএস মোকাবেলায় তা-ই যথেষ্ট। কাজেই সেখানে আর সেনা পাঠাবে না অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।