ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

প্যারিস হামলা

জড়িতদের ধরতে বেলজিয়ান পুলিশের অভিযানে আটক ১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৫
জড়িতদের ধরতে বেলজিয়ান পুলিশের অভিযানে আটক ১

ঢাকা: প্যারিস হামলায় জড়িতদের ধরতে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে অভিযান চালিয়েছে দেশটির পুলিশ।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ব্রাসেলস জুড়ে ছয়টি বিশেষ অভিযান পরিচালিত হয় বলে দেশটির প্রসিকিউটর কার্যালয়ের বরাত দিয়ে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।



একটি স্থানীয় সংবাদমাধ্যমকে প্রসিকিউটর কার্যালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, প্যারিসের স্তেদে দ্য ফ্রান্স স্টেডিয়াম সংলগ্ন এলাকায় আত্মঘাতী হামলাকারীদের একজনের নাম বিলাল হাদফি। বয়স ২০ বছর। ব্রাসেলসের শহরতলী উক্কল, জেত্তে ও মলেনবিকে বিলালের পরিবার, বন্ধু ও পরিচিত অন্যান্য ব্যক্তিদের বাড়িতে অভিযানগুলো পরিচালিত হয়।

গোয়েন্দারা জানিয়েছেন, বিলাল জাতিয়তায় ফরাসি হলেও তিনি বেলজিয়ামে বাস করতেন এবং সিরিয়ায় বেশ কিছুদিন অবস্থান করেছেন।

এদিকে, বেলজিয়ান পুলিশ জানিয়েছে, ব্রাসেলসের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহরতলী লায়েকেন এলাকা থেকে একজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে। প্যারিস হামলার সঙ্গে তার কোনো যোগসূত্র থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে বিলাল হাদফির সঙ্গে তার কোনো যোগসূত্র ছিল না বলেও নিশ্চিত হওয়া গেছে।

এর আগে প্যারিস হামলার পরিকল্পনা সিরিয়ায় করা হয় বলে মন্তব্য করেন বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মাইকেল। এ সময় তিনি বলেন, এ পরিকল্পনা বাস্তবায়ন করে ফরাসি-বেলজিয়ান জঙ্গিরা।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৫/আপডেট: ১৭০৯ ঘণ্টা
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।