ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

প্যারিস হামলা

সেন্ট ডেনিসে তৃতীয় মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
সেন্ট ডেনিসে তৃতীয় মরদেহ উদ্ধার ছবি: সংগৃহীত

ঢাকা: প্যারিস হামলার হোতা আবেদলহামিদ আবাউদকে (২৭) ধরতে শহরতলী সেন্ট ডেনিসে যে অ্যাপার্টমেন্টে অভিযান পরিচালনা করে ফরাসি বাহিনী, সেখান থেকে তৃতীয় একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) সেন্ট ডেনিসে অভিযান পরিচালনা করে ফরাসি বাহিনী।

এ অভিযানে প্রাথমিকভাবে দু’জন নিহত ও সাতজনকে আটক করা হয়েছে বলে জানানো হয়। পরে ওই স্থান থেকে তৃতীয় একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে শুক্রবার (২০ নভেম্বর) জানায় ফরাসি কর্তৃপক্ষ।

সর্বশেষ উদ্ধার মরদেহটি একজন নারীর বলে নিশ্চিত করেছে প্যারিসের প্রসিকিউটর কার্যালয়। তবে তার নাম-পরিচয় জানানো হয়নি।



এর আগে অভিযান পরিচালনার দিন এক নারী প্রথমে পুলিশকে লক্ষ্য করে একে-৪৭ থেকে গুলি চালায়। পরে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেন তিনি। ঘটনাস্থলে পাওয়া পাসপোর্ট থেকে তার নাম হাসনা আইতবৌলাহসেন বলে জানা গেছে। তিনি প্যারিস হামলার হোতা আবেদলহামিদ আবাউদের স্ত্রী বলে ধারণা করা হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার প্যারিসের প্রসিকিউটর কার্যালয় নিশ্চিত করে, অভিযানের সময় নিহত দু’জনের মধ্যে একজন ছিলেন আবেদলহামিদ আবাউদ।

গত শুক্রবার (১৩ নভেম্বর) ফ্রান্সের রাজধানী প্যারিস ও এর আশেপাশের ছয়টি পৃথক স্থানে হামলা চালায় সন্ত্রাসীরা। এসব হামলায় শতাধিক নিহত ও সাড়ে তিন শতাধিক আহত হন। হামলার পরদিন শনিবার (১৪ নভেম্বর) জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এর দায় স্বীকার করে নেয়।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
আরএইচ

** প্যারিস হামলার হোতা নিহত, নিশ্চিত করলো কর্তৃপক্ষ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।