ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

চেন্নাইয়ে বন্যা

প্লেন ও ট্রেন চলাচল স্থগিত, ভোগান্তিতে নগরবাসী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫
প্লেন ও ট্রেন চলাচল স্থগিত, ভোগান্তিতে নগরবাসী ছবি: সংগৃহীত

ঢাকা: ভারী বৃষ্টিতে সৃষ্ট বন্যায় চরম ভোগান্তিতে পড়েছেন ভারতের তামিলনাড়ু প্রদেশের রাজধানী চেন্নাইয়ের অধিবাসীরা। সেই সঙ্গে প্লেন ও ট্রেন চলাচল স্থগিত হয়ে যাওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে কয়েক হাজার যাত্রীকে।



বুধবার (০২ ডিসেম্বর) স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, খারাপ আবহওয়া ও বন্যার কারণে চেন্নাই এয়ারপোর্টের সবগুলো ফ্লাইট স্থগিত করা হয়েছে। ফলে বিমানবন্দরে আটকা পড়েছেন চার হাজারেরও বেশি যাত্রী। সেই সঙ্গে অন্তত ১৯টি ট্রেনের যাত্রা বাতিল হওয়ায় স্টেশনেও আটকা পড়েছেন অনেকে।

খবরে বলা হয়, সেনাবাহিনী, নৌবাহিনী ও জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর উদ্ধার ও ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছে। চেন্নাইয়ের নিম্নাঞ্চলের অধিবাসীদের বাড়ির ছাদে আশ্রয় নিতে দেখা গেছে। সেখান থেকেই উদ্ধারকর্মীরা তাদের উদ্ধার করছেন। এসব এলাকায় পানির উচ্চতা গলা পর্যন্ত উঠে গেছে।

এদিকে, খারাপ আবহাওয়া ও বন্যার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোও বন্ধ করে দিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। সেই সঙ্গে সব ধরনের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

পরিস্থিতি মোকাবেলায় করণীয় সম্পর্কে মঙ্গলবার (০১ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জে জয়ললিতার সঙ্গে কথা বলেছেন এবং কেন্দ্র থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে।

টুইটারে মোদি এক বার্তায় বলেছেন, তামিলনাড়ুর বন্যা পরিস্থিতি নিয়ে জয়ললিতার সঙ্গে কথা হয়েছে। সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছি।

ভারতের আবহাওয়া অধিদফতর জানিয়েছে, গত চারদিনের ব্যাপক বৃষ্টিপাতে বন্যা কবলিত হয়ে পড়েছে চেন্নাই। তামিলনাড়ুর শতবর্ষের ইতিহাসে এবারের বৃষ্টিপাত সবচেয়ে মারাত্মক।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।