ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ড্রোন হামলায় ‘নিহত’ তেহরিক-ই-তালেবান প্রধান ফজলুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
ড্রোন হামলায় ‘নিহত’ তেহরিক-ই-তালেবান প্রধান ফজলুল্লাহ ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবানের (টিটিপি) প্রধান মোল্লা ফজলুল্লাহ ড্রোন হামলায় ‘নিহত’ হয়েছেন বলে জানানো হয়েছে পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে।

সোমবার (২৫ জানুয়ারি) দিনগত রাতের শেষভাগে আফগানিস্তানের নানগাহর অঞ্চলে ড্রোন হামলায় তিনি ‘নিহত’ হন বলে পাকিস্তানের বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও ওয়েবসাইট সংবাদ প্রকাশ করে।

তবে এ বিষয়ে কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।
 
ফজলুল্লাহ নিহত হয়েছেন, এর আগেও বহুবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এ ধরনের খবর প্রকাশিত হয়। সবশেষ ২০১৪ সালে তার নিহত হওয়ার খবর প্রকাশ করে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। যদিও শেষ পর্যন্ত সে খবর সত্য নয় বলে দাবি করা হয়।

আফগান কর্তৃপক্ষের বরাত দিয়ে দেশটির সংবাদসংস্থা পাজওক তাদের টুইটার ফিডে জানায়, ড্রোন ‍হামলায় তালেবান কমান্ডার ক্বারি হেদায়েতুল্লা মারা গেছেন। তবে ফজলুল্লাহর বিষয়ে কোনো তথ্য নেই।

২০১৩ সালে মার্কিন ড্রোন হামলায় টিটিপি প্রধান হাকিমুল্লাহ মেহসুদ নিহত হওয়ার পর দায়িত্ব পান মোল্লা ফজলুল্লাহ। এর আগে ২০০৯ সালে নিহত হন সংগঠনটির সাবেক প্রধান বায়তুল্লাহ মেহসুদ।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।