ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পুলিশকে নিরস্ত্র করছে নরওয়ে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
পুলিশকে নিরস্ত্র করছে নরওয়ে

ঢাকা: নিরাপত্তা ঝুঁকির কারণে পুলিশ বাহিনীর সদস্যদের হাতে অস্ত্র দেওয়া হয়েছিল। সেই ঝুঁকি কেটে যাওয়ায় আবারও পুলিশ বাহিনীকে নিরস্ত্র করছে নরওয়ে।



স্থানীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ অধিদফতরের কর্মকর্তাদের বরাত দিয়ে সোমবার (১ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

নরওয়েতে স্বাভাবিক পরিবেশে পুলিশ সদস্যদের আগ্নেয়াস্ত্র বহন করতে দেওয়া হয় না। কিন্তু দেশজুড়ে নিরাপত্তা ঝুঁকি দেখা দেওয়ায় ২০১৪ সালের নভেম্বরে প্রশিক্ষিত পুলিশ সদস্যদের হাতে অস্ত্র তুলে দেয় সরকার। সেসময় ওই সিদ্ধান্তকে ‘সাময়িক’ বলে উল্লেখ করা হয়। কিন্তু ফ্রান্সের রাজধানী প্যারিসে ভয়াবহ হামলার পর পুলিশের অস্ত্র বহনের ওই সময়সীমা বাড়ানো হয়।

পুলিশ অধিদফতরের কর্মকর্তারা এখন বলছেন, এই মুহূর্তে পুলিশের হাতে অস্ত্র থাকাটা খুব জরুরি বলে বিবেচিত হচ্ছে না। তাই বাহিনীর সদস্যদের হাতে আর অস্ত্র থাকবে না। শিগগির এ পদক্ষেপ কার্যকর হবে।

পুলিশ অধিদফতরের পক্ষ থেকে বলা হচ্ছে, যদি প্রয়োজন হয়, তবে অস্ত্র চালনায় প্রশিক্ষিত পুলিশ বাহিনীর হাতে আবারও সরঞ্জাম তুলে দেওয়া হবে। তবে, সেটাও হবে সাময়িক।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।