ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

নেপালে প্লেন বিধ্বস্ত, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৬
নেপালে প্লেন বিধ্বস্ত, নিহত ২ ছবি: সংগৃহীত

ঢাকা: নেপালে এয়ার কাসথামান্দপ এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী প্লেন বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় প্লেনটির পাইলট ও কো-পাইলট নিহত হয়েছেন।



শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) নেপালের কালিকোট জেলায় জিগেলিতে চিলাখয়া-২ এলাকায় প্লেনটি বিধ্বস্ত হয় বলে জানিয়েছেন কালিকোটের চিফ ডিস্ট্রিক্ট অফিসার প্রদিপ শ্রেষ্ঠ। এর যাত্রীরা আহত হয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

৯এন৮এবি প্লেনটি স্থানীয় সময় শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে নেপালগঞ্জ থেকে জুমলা জেলার উদ্দেশে উড্ডয়ন করে। এর ২৫ মিনিট পরই এটি বিধ্বস্ত হয়।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমে জানানো হয়েছে, চিলাখয়া-২ এলাকায় ভুট্টার ক্ষেতে ক্র্যাশল্যান্ডিংয়ের সময় প্লেনটি দুই খণ্ডে ভেঙে পড়ে।

ঘটনাস্থলেই কো-পাইলট সন্তোষের মৃত্যু হয়। আর গুরুতর আহত পাইলট দিনেশ নেউপানেকে হাসপাতালে নেওয়ার এক ঘণ্টা পর তার মৃত্যু হয়।

আহত যাত্রীদের চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে নেপালগঞ্জে হয়েছে বলেও জানানো হয়েছে খবরে।

আহত যাত্রীদের নাম জানা গেছে। এরা হলেন, মেঘরাজ গিরি, গণেষ ভট্টচান, সোনালী ভট্টচান, লক্ষ্মী সুনার, গোবিন্দ ভাদুড়ি, লক্ষণ খাড়কা, ধনঞ্জয় খত্রি ও জাগাদামা খত্রি।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৬
আরএইচ

** নেপালে ১১ আরোহী নিয়ে প্লেন বিধ্বস্ত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।