ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

চাকরি গেল ব্রিটিশ প্রধানমন্ত্রীর মায়ের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, মার্চ ১১, ২০১৬
চাকরি গেল ব্রিটিশ প্রধানমন্ত্রীর মায়ের একটি অনুষ্ঠানে ছেলে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সঙ্গে মা ম্যারি ক্যামেরন

ঢাকা: ব্রিটেন সরকারের কৃচ্ছ্রতা নীতির ফলে চাকরি গেল প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের মা ম্যারি ক্যামেরনের। সরকারের খরচ কমানোর পদক্ষেপে সম্প্রতি ম্যারির প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেলে বেকার হয়ে পড়েন তিনি।


   
শুক্রবার (১১ মার্চ) ব্রিটেনের সংবাদমাধ্যম জানায়, ক্যামেরন সরকারের কৃচ্ছ্রতা নীতি বাস্তবায়নে সম্প্রতি ম্যারির প্রতিষ্ঠান চিয়েভেলে অ্যান্ড এরিয়া চিলড্রেন’স সেন্টার বন্ধের ঘোষণা দেওয়া। স্কুলের বাইরে সময় কাটানোর এবং শৈশবের যাবতীয় সুযোগ ভোগের এই সেন্টারে ৪৪ শিশু রয়েছে।

সেন্টারটি বন্ধের ঘোষণার প্রতিবাদে গত মাসে সরকারের বিরুদ্ধে একটি পিটিশন দায়ের করেন প্রধানমন্ত্রী ক্যামেরনের মা ম্যারি ও বোন ক্লেয়ার কুরি। এই প্রতিষ্ঠানে ঢোকার আগে ম্যারি ম্যাজিস্ট্রেট ছিলেন।

প্রধানমন্ত্রীর মা তার পিটিশনে বলেন, এই সেন্টার বন্ধের ঘোষণায় আমি খুবই হতাশ। কিন্তু যদি কিছুই করার না থাকে তবে কী আর বলবো। আমি সত্যিই বুঝতে পারছি না এখন কী করা উচিত।

এ বিষয়ে প্রধানমন্ত্রী ছেলে ক্যামেরনের সঙ্গে কথা বলেছেন কিনা জানতে চাইলে তিনি সংবাদমাধ্যমকে বলেন, না, কারণ আমি তার কাজে হস্তক্ষেপ করতে চাই না। আপনি যদি কিছু ভালোর জন্য করেন তবে সেটা মহৎ।

সংবাদমাধ্যমের তথ্যমতে, ২০১০ সালে ক্যামেরনের নেতৃত্বে কনজারভেটিভ পার্টি সরকারে আসার পর এমন ৬৩১টি সেন্টার বন্ধ হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, মার্চ ১১, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।