ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

মাদাম তুসোয় মোমের মোদি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
মাদাম তুসোয় মোমের মোদি ছবি: সংগৃহীত

ঢাকা: মোমের মূর্তির সংগ্রহের কারণে বিশ্বব্যাপী পরিচিত লন্ডনে অবস্থিত মাদাম তুসো জাদুঘর। প্রাণহীন মোমের মূর্তিগুলোর প্রধান বিশেষত্ব, সেগুলো নড়েচড়ে বেড়ানো মানুষগুলোর মতোই অবিকল দেখতে।

হলিউড-বলিউডের দাপিয়ে বেড়ানো তারকারা ছাড়াও সেখানে ঠাঁয় দাঁড়িয়ে বা বসে থাকতে দেখা যায় ইতিহাসখ্যাত নেতা, বিজ্ঞানী, প্রভাব বিস্তারকারী ব্যক্তিত্বসহ আরো অনেককে।

এবার এই এলিট তালিকায় যোগ হতে চলেছে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামও। অমিতাভ বচ্চন, শাহরুখ বা সালমান খান ভক্তরা তারকাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়ানোর সময় হয়তো প্রথম প্রথম ভড়কে যেতে পারেন দেশের প্রধানমন্ত্রীকে আশেপাশেই দাঁড়িয়ে বা বসে থাকতে দেখে। একটু সাহসী কেউ তার সঙ্গেও টুক করে তুলে নিতে পারেন সেলফি।

বুধবার (১৬ মার্চ) মাদাম তুসো জাদুঘর কর্তৃপক্ষ জানিয়েছে, আসছে এপ্রিল মাসেই উন্মুক্ত করা হবে মোদির মোমের মূর্তি।

এবার যারা শিডিউলের বেড়াজালে পড়ে ভারতীয় প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে অপারগ হচ্ছেন, তাদের দিন গোণার পালা শুরু। এপ্রিলের পর রাজধানীতে মোদির দেখা না পেলে তারা সোজা চলে যেতে পারেন লন্ডনে। সেখানে মাদাম তুসো জাদুঘরে নির্বাক-নিষ্প্রাণ মোদি কথার কোনো জবাব দিতে না পারলেও কিংবা সমস্যার সমাধান করতে না পারলেও অন্তত তার কাঁধে কাঁধ মেলানোর সুযোগটা ঠিকই দেবেন।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
আরএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।