ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তান ছাড়লেন পারভেজ মোশাররফ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৬
পাকিস্তান ছাড়লেন পারভেজ মোশাররফ পারভেজ মোশাররফ

ঢাকা: বিদেশ ভ্রমণের ব্যাপারে পাকিস্তানের সর্বোচ্চ আদালত নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পরদিনই দুবাই গেলেন দেশটির সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফ। চিকিৎসার জন্য তিনি সেখানে গেছেন বলে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।



মোশাররফের আইনজীবীরা জানিয়েছেন, তিনি মেরুদণ্ডের সমস্যায় ভুগছেন। এ রোগের চিকিৎসা পাকিস্তানে নেই। তাই উন্নত চিকিৎসার জন্য তিনি দুবাই গেছেন।

দেশ ত্যাগের প্রাক্কালে মোশাররফ সাংবাদিকদের জানান, দেশে ফিরে নিজেকে নির্দোষ প্রমাণে তার বিরুদ্ধে যে মামলাগুলো রয়েছে, সেগুলোয় তিনি আইনি লড়াই চালাবেন।

তিনি বলেন, আমি একজন কমান্ডো এবং আমি আমার দেশকে ভালোবাসি। আমি কয়েক সপ্তাহ বা কয়েক মাসের মধ্যেই ফিরে আসবো।

তার বিরুদ্ধে ২০০৭ সালে গণতন্ত্রকে রহিত করে জরুরি অবস্থা জারি ও একই বছর সাবেক প্রধানমন্ত্রী বেনজরি ভুট্টোর হত্যায় সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। এছাড়া আরো বেশ কয়েকটি মামলা রয়েছে মোশাররফের বিরুদ্ধে।

নির্বাচনে অংশ নিতে স্ব-নির্বাসন থেকে ২০১৩ সালে পারভেজ মোশাররফ পাকিস্তান প্রত্যাবর্তন করেন। কিন্তু কিছুদিনের মধ্যেই তার বিরুদ্ধে ক্ষমতায় থাকাকালীন সময়ে দুর্নীতিসহ নানা অভিযোগ ওঠে।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৬
এএটি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।