ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ব্রাসেলসে হামলা

নিরাপত্তা জোরদার নিউইয়র্কেও

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
নিরাপত্তা জোরদার নিউইয়র্কেও ছবি: সংগৃহীত

ঢাকা: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের আন্তর্জাতিক বিমানবন্দর-মেট্রো স্টেশনে উপর্যপরী সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে নিউইয়র্কে।

নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের (এনওয়াইপিডি)এক মুখপাত্র মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেন।



ইতোমধ্যেই ট্রেন, সেতু, টানেল, সাবওয়ে এবং অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এছাড়া নি‌উইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দর থেকে উড্ডয়ন করা ডেল্টা এয়ারলাইন্সের একটি প্লেনকে ব্রাসেলসের পরিবর্তে নেদারল্যান্ডসের আমস্টার্ডামে অবতরণের নির্দেশ দেয়া হয়েছে।
 
উল্লেখ্য, ব্রাসেলসের অবস্থিত যাভেনতেম বিমানবন্দরে জোড়া ‘আত্মঘাতী’ বোমা হামলার ঘটনায় এ পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত অর্ধশতাধিক মানুষ।

মঙ্গলবার (২২ মার্চ) স্থানীয় সময় সকাল ৮টার (বাংলাদেশ সময় দুপুর ১টা) দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

আমেরিকান এয়ারলাইন্স ও এসএন ব্রাসেলস এয়ারলাইন্সের চেক-ইন ডেস্কের দিক থেকে বিস্ফোরণ দু’টির শকওয়েভ ছুটে আসে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

যাভেনতাম বিমানবন্দরে হামলার এক ঘণ্টারও কম সময়ের মধ্যে ব্রাসেলসের মায়েলবিক মেট্রোস্টেশনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনাতেও আহত হয়েছেন অন্তত ১৫ জন। মেট্রোস্টেশনটি ইউরোপীয় ইউনিয়নের সদরদপ্তরের কাছাকাছি।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।