ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ব্রাসেলস হামলা

বিমানবন্দরে ১৩, মেট্রো স্টেশনে নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
বিমানবন্দরে ১৩, মেট্রো স্টেশনে নিহত ১৫ ছবি: সংগৃহীত

ঢাকা: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে বিমানবন্দর ও মেট্রো স্টেশনে পৃথক বোমা বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৮ জনে দাঁড়িয়েছে।

এরমধ্যে ব্রাসেলসের যাভেনতেম আন্তর্জাতিক বিমানবন্দরের বিস্ফোরণে ১৩ এবং মায়েলবিক মেট্রো স্টেশনে ১৫জনের প্রাণহানি হয়।

এতে আহত হয়েছেন অনন্ত আরও অর্ধশতাধিক মানুষ।

এরমধ্যে স্থানীয় সময় মঙ্গলবার (২২ মার্চ) সকালে পৃথক এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, স্থানীয় সময় সকাল ৮টার (বাংলাদেশ সময় দুপুর ১টা) দিকে ব্রাসেলসের যাভেনতেম আন্তর্জাতিক বিমানবন্দরে আমেরিকান এয়ারলাইন্স ও এসএন ব্রাসেলস এয়ারলাইন্সের চেক-ইন ডেস্ক সংলগ্ন বিস্ফোরণ দু’টি ঘটে।

‘আত্মঘাতী’ হামলার আগে গুলির আওয়াজও শোনা যায়। সেই সঙ্গে কাউকে আরবি ভাষায় স্লোগান দিতেও শুনেছেন প্রত্যক্ষদর্শীরা। হামলায় সেখানে ১৩ জনের মৃত্যু হয় এবং ৩৫জন আহত হন।

এদিকে, যাভেনতাম বিমানবন্দরে হামলার এক ঘণ্টারও কম সময়ের মধ্যে ব্রাসেলসে মায়েলবিক মেট্রোস্টেশনে আরেকটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায়ও অন্তত ১৫ জনের প্রাণহানি হয়, বেশ কয়েকজন আহত হওয়ারও খবর পাওয়া গেছে। মেট্রোস্টেশনটি ইউরোপীয় ইউনিয়নের সদর দফতরের প্রায় ৪০০ মিটার দূরে অবস্থিত।

এ বিষয়ে এখনও কোনো মন্তব্য না করলেও দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেশব্যাপী সর্বোচ্চ ‘সন্ত্রাসী সতর্কতা’ জারি করেছে।

একই সঙ্গে ফ্লাইট ওঠা-নামাসহ সব ধরনের কার্যক্রম স্থগিত করে দিয়েছে যাভেনতাম বিমানবন্দর কর্তৃপক্ষ। বন্ধ করে দেওয়া হয়েছে ব্রাসেলসের সব মেট্রো স্টেশন।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।