ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ব্রাসেলস হামলার ঘটনাকে জঘন্য বললেন বান কি মুন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
ব্রাসেলস হামলার ঘটনাকে জঘন্য বললেন বান কি মুন

ঢাকা: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে বিমানবন্দর ও মেট্রো স্টেশনে বোমা বিস্ফোরণের ৩৪ নিহত হওয়ার ঘটনাকে জঘন্য বলে উল্লেখ করেছন জাতিসংঘের মহাসচিব বান কি মুন। একই সঙ্গে তিনি ওই হামলার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান।



হামলার পর এক বিবৃতিতে নিন্দা প্রকাশ করে তিনি এ দাবি জানিয়েছেন বলে বুধবার (২৩ মার্চ) বাংলাদেশ সময় ভোরে আন্তর্জাতিক সংবাদমমাধ্যমগুলোর খবরে বলা হয়।

মঙ্গলবার (২২ মার্চ) স্থানীয় সময় সকাল ৮টার (বাংলাদেশ সময় দুপুর ১টা) দিকে ব্রাসেলসের যাভেনতেম আন্তর্জাতিক বিমানবন্দরে আমেরিকান এয়ারলাইন্স ও এসএন ব্রাসেলস এয়ারলাইন্সের চেক-ইন ডেস্ক সংলগ্ন বিস্ফোরণ দু’টি ঘটে। এতে কমপক্ষে ৩৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক।

হামলাটি ‘আত্মঘাতী’ ছিল বলে সংবাদমাধ্যগুলোর খবরে বলা হয়। হামলার আগে গুলির আওয়াজও শোনা যায়। সেই সঙ্গে আরবি ভাষায় স্লোগান দিতেও শুনেছেন প্রত্যক্ষদর্শীরা।

এ ঘটনায় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেশব্যাপী সর্বোচ্চ ‘সন্ত্রাসী সতর্কতা’ জারি করে।

একই সঙ্গে ফ্লাইট ওঠা-নামাসহ সব ধরনের কার্যক্রম স্থগিত করে দেয় যাভেনতাম বিমানবন্দর কর্তৃপক্ষ। বন্ধ করে দেওয়া হয় ব্রাসেলসের সব মেট্রো স্টেশন।

বাংলাদেশ সময়: ০৬৫৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।