ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

হ্যাট পরিহিত ব্যক্তিকে খুঁজছে বেলজিয়াম পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
হ্যাট পরিহিত ব্যক্তিকে খুঁজছে বেলজিয়াম পুলিশ

ঢাকা: সন্ত্রাসী হামলায় আবারও কেঁপে উঠলো ইউরোপ। প্যারিস হামলার মাত্র চার মাসের মধ্যে সন্ত্রাসীরা এবার বেছে নিলো পশ্চিম ইউরোপের আরেক দেশ বেলজিয়াম।

এবারও হামলার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

এদিকে, ব্রাসেলস হামলার কয়েক ঘণ্টার মাথায় ‘সন্দেহভাজন’ ৩ জনের ছবি প্রকাশ করে বেলজিয়াম ফেডারেল পুলিশ। তিনজনের মধ্যে সাদা শার্ট, কোর্ট ও মাথায় কালো হ্যাট পরিহিত ব্যক্তিটি এখন পুলিশের ওয়ান্টেড। বাকি দু’জন কালো পোশাক ও গ্লাভস পরিহিত।

প্রকাশিত ছবিতে দেখা যায়, কালো পোশাক পরিহিত দু’জনের এক হাতে গ্লাভস থাকলেও অপর হাত খোলা। আর গ্লাভস পরিহিত হাতে ডিটোনেটর লুকায়িত ছিল বলে ধারণা করা হচ্ছে। একইসঙ্গে ঘটনাটি ‘পরিকল্পিত’ও বলা হচ্ছে।

ভিডিও ফুটেজে দেখা যায়, কালো হ্যাট পরিহিত ‘সন্দেহভাজন’ ওই ব্যক্তি একটি ট্রলি নিয়ে বিমানবন্দরের ভেতর দিয়ে যাচ্ছেন। ট্রলিতে একটি কালো স্যুটকেস দেখা যাচ্ছে। ওই স্যুটকেসেই বিস্ফোরক ছিল বলে ধারণা স্থানীয় মেয়রের।

‘ইউরোপের মোস্ট ওয়ান্টেড’ ওই ব্যক্তিকে আটকে ইতোমধ্যে অভিযান চালিয়েছে পুলিশ।

সোমবার (২২ মার্চ) স্থানীয় সময় সকাল ৮টার (বাংলাদেশ সময় দুপুর ১টা) দিকে ব্রাসেলসের যাভেনতেম আন্তর্জাতিক বিমানবন্দরে আমেরিকান এয়ারলাইন্স ও এসএন ব্রাসেলস এয়ারলাইন্সের চেক-ইন ডেস্ক সংলগ্ন বিস্ফোরণ দু’টি ঘটে। এর ৮০ মিনিট পর মেট্রো স্টেশনেও বোমা বিস্ফোরণ ঘটে।

পৃথক দুই হামলায় প্রাথমিক ১১ জনের প্রাণহানির খবর জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম। শেষ সংবাদ পর্যন্ত এসব ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৪ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আড়াইশ’র বেশি।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
জেডএস



 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।