ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

প্লেন থেকে মিশরীয়দের নামতে দিয়েছে ছিনতাইকারী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
প্লেন থেকে মিশরীয়দের নামতে দিয়েছে ছিনতাইকারী ছবি: সংগৃহীত

ঢাকা: ছিনতাইয়ের শিকার হওয়া অভ্যন্তরীন রুটের মিশরীয় যাত্রীবাহী প্লেনটি থেকে দেশটির নাগরিকদের নেমে যাওয়ার সুযোগ দিয়েছে ছিনতাইকারী। তবে এর ক্রু ও পাঁচ বিদেশি যাত্রীকে আটকে রাখা হয়েছে।

মঙ্গলবার (২৯ মার্চ) স্থানীয় সময় সকাল ৮টায় (বাংলাদেশ সময় দুপুর ১২টা) কায়রোর উদ্দেশে আলেকজান্দ্রিয়া থেকে উড্ডয়ন করে এমএস১৮১ ফ্লাইটটি। এর কিছুপরই এটি ছিনতাইয়ের শিকার হয় বলে এয়ারলাইন্সটির এক মুখপাত্র জানিয়েছেন।

ছিনতাইয়ের পর বোয়িং ৭৩৭-৮০০ সিরিজের এয়ারবাসটিকে ছিনতাইকারী সাইপ্রাসে অবতরণ করতে বাধ্য করে। দেশটির দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী লারনাকায় অবস্থিত আন্তর্জাতিক বিমানবন্দরে এটি অবতরন করে।

মিশরের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ প্রথমে প্লেনটিতে ৮০ জন যাত্রী থাকার কথা বললেও পরে জানায়, এতে অন্তত ৫৫ জন যাত্রী ও সাতজন ক্রু রয়েছেন। আরো কিছু পর ক্রুয়ের সংখ্যায়ও সংশোধনী দেয় মিশরীয় কর্তৃপক্ষ। এখন বলা হচ্ছে, এতে পাঁচজন ক্রু রয়েছেন।

প্লেনটিতে বোমা থাকার আশঙ্কা করছে সাইপ্রাস কর্তৃপক্ষ। ছিনতাইকারীও বোমার বিস্ফোরণ ঘটানোর হুমকি দিয়েছে বলে জানিয়েছে মিশরের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

প্লেনটি অবতরনের পর থেকেই লারনাকা আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।

এয়ারলাইন ও মিশরীয় সরকারি সূত্রের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমগুলো দাবি করেছে, প্লেনটিতে অন্তত একজন সশস্ত্র বন্দুকধারী রয়েছে। তার বা তাদের নাম-পরিচয় জানা না গেলেও তিনি একজন নারী বলে কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে। তবে এ ব্যাপারে মিশর বা সাইপ্রাস কর্তৃপক্ষের তরফ থেকে কিছু জানানো হয়নি।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।