ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

সাবেক স্ত্রীকে দেখতে চেয়েছেন ইজিপ্টএয়ারের ছিনতাইকারী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
সাবেক স্ত্রীকে দেখতে চেয়েছেন ইজিপ্টএয়ারের ছিনতাইকারী ছবি- সংগৃহীত

ঢাকা: সাবেক স্ত্রীকে দেখতে চেয়েছেন মিশরের ইজিপ্টএয়ারের যাত্রীবাহী প্লেন এমএস১৮১-এর ছিনতাইকারী। তার এই সাবেক স্ত্রী সাইপ্রাসের নাগরিক।

এর আগে ছিনতাইকারী সাইপ্রাসে আশ্রয় চান।

মঙ্গলবার (২৯ মার্চ) স্থানীয় সময় সকাল ৮টায় (বাংলাদেশ সময় দুপুর ১২টা) ৫৫ যাত্রী নিয়ে কায়রোর উদ্দেশে আলেকজান্দ্রিয়া থেকে উড়াল দেয় প্লেনটি। এর কিছু পরই এটি ছিনতাইয়ের শিকার হয় বলে এয়ারলাইন্সটি জানিয়েছে।

ছিনতাইয়ের পর বোয়িং ৭৩৭-৮০০ সিরিজের এয়ারবাসটিকে ছিনতাইকারী সাইপ্রাসে অবতরণ করতে বাধ্য করেন। দেশটির দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী লারনাকায় অবস্থিত আন্তর্জাতিক বিমানবন্দরে এটি অবতরন করে।

এরপর কর্তৃপক্ষ ছিনতাইকারীর সঙ্গে আলোচনা শুরু করে। এরই ফলাফল হিসেবে প্লেনটিতে থাকা মিশরীয় নাগরিকদের নেমে যেতে দেওয়া হয়। তবে চার বিদেশি যাত্রী ও ক্রুদের আটকে রাখা হয়। আলোচনার এক পর্যায়ে সাবেক স্ত্রীকে দেখতে চান ছিনতাইকারী। এর আগে তিনি সাইপ্রাসে আশ্রয় চান।

প্লেনের পাইলট ওমর আল গামাল আলোচনার সময় কর্তৃপক্ষকে জানিয়েছেন, উড্ডয়নের পর যাত্রীর বেশে থাকা ছিনতাইকারী তাকে হুমকি দেন, কথা না শুনলে তিনি বোমার বিস্ফোরণ ঘটাবেন। এরপরই তাকে সাইপ্রাসে অবতরণে বাধ্য করা হয় বলে এক বিবৃতিতে জানিয়েছে মিশরের বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়।

মন্ত্রণালয়টি আরো জানিয়েছে, প্লেনটিতে ২১ বিদেশি যাত্রী ছিলেন, যার মধ্যে আটজন আমেরিকান।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।