ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানে ঝড়-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৬
পাকিস্তানে ঝড়-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৫ ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে প্রবল ঝড় ও ভারী বৃষ্টিতে সৃষ্ট বন্যায় অন্তত ৪৫ জন মারা গেছে বলে জানিয়েছে দেশটির সরকার। এছাড়া ৩৪ জন আহতাবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

 

রোববার (০৩ এপ্রিল) দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়, ঝড়-বৃষ্টির কবলে পড়ে প্রদেশটির শাংলা, সোয়াত এবং মালাকন্দ, মানসেহরা, আপার ডির, চারসাড্ডা ও চিত্রলে এ হতাহতের ঘটনা ঘটে।

পাকিস্তানের উত্তর-পশ্চিম অঞ্চলের নদী তীরবর্তী বাড়ি-ঘরের মানুষজনদে নিরাপদ আশ্রয়ে সরে যেতে বলা হয়ে।

ভারী বৃষ্টি আর জোয়ারে পেশওয়ার উপত্যকায় বারা খোয়ার লেক উপচে উঠে বন্যার সৃষ্টি করেছে। এতে বাত্তা থাল পুল এলাকায় অন্তত ৭০টি দোকান ভেসে গেছে। এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে আরো বেশ কয়েকটি দোকান।

এদিকে, প্রবল ঝড়বৃষ্টি আর বন্যায় খাইবার পাখতুনখোয়া প্রদেশের বেশ কিছু এলাকায় বাড়িঘর ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। কোথাও কোথাও ঘরবাড়ির ছাদ উড়ে গেছে, দেয়াল ধসে পড়েছে এবং বিদ্যুতের খুঁটি উপড়ে গেছে।

ক্ষতিগ্রস্তদের অভিযোগ, এখনো পর্যন্ত সরকারি কোনো সংস্থা ত্রাণ নিয়ে আসেনি। এমনকি কোনো খোঁজ-খবরও নেয়নি। স্থানীয় টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাতকারে এমন অভিযোগ করছিলেন হাবিব খান নামে এক বাসিন্দা।

বাংলাদেশ সময়: ০২০৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।