ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

কিম জং উন মারা গেছেন!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৬
কিম জং উন মারা গেছেন! ছবি: সংগৃহীত

ঢাকা: উত্তর কোরিয়ার একনায়ক কিম জং-উন মারা গেছেন। এ সংক্রান্ত একটি ‘গুজব’ ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বহিঃবিশ্বের সঙ্গে কোনো যোগাযোগ না থাকায় তার বর্তমান অবস্থা সম্পর্কে কেউ কোনো নিশ্চিত তথ্য দিতেও পারছে না। ফলে গুজবটি ক্রমেই শক্তিশালী হচ্ছে।

উত্তর কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণলায়ের এক সূত্রের বরাত দিয়ে একটি টুইট বার্তায় একজন দাবি করেছেন, সেনা অভ্যুত্থানে কিম জং উন হয় মারা গেছেন, নতুবা গুরুতর আহত হয়েছেন।

অপর একটি খবরে দাবি করা হয়েছে, গোপন কোনো হত্যা মিশনের মাধ্যমে কিম জং উনকে পৃথিবী থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

প্রতিবেশি দক্ষিণ কোরিয়া ও জাপানের সঙ্গে দীর্ঘদিন ধরেই উত্তর কোরিয়ার সম্পর্ক ভালো যাচ্ছে না। আর এ সূত্রে এবং সম্প্রতি দেশটির হাইড্রোজেন বোমা পরীক্ষা, স্যাটেলাইট উৎক্ষেপন ও সাগরে প্রোজেক্টাইল নিক্ষেপকে কেন্দ্র করে চীন ও যুক্তরাষ্ট্রের সঙ্গেও দেশটির সম্পর্কের অবনতি ঘটে। জাতিসংঘও দেশটির ওপর নিষেদাজ্ঞা আরোপ করেছে।

উত্তর কোরিয়ার একনায়ক শাসনের তৃতীয় প্রজন্ম কিম জং উন। ২০১১ সালে পিতা কিম জং ইলের কাছ থেকে তিনি ক্ষমতা নেন। শাসনের গত পাঁচ বছরে কিম নৃশংসতায় কুখ্যাতি অর্জন করেছেন। তার নির্দেশে উত্তর কোরিয়ার সেনাবাহিনী কিমের আপন চাচা জং সাং-তায়েক ও সাবেক সেনাপ্রধান রি ইয়ং-গিলকে হত্যা করেছে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।