ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ভিয়েতনামের নতুন প্রধানমন্ত্রী নুয়েন ঝুয়ান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৬
ভিয়েতনামের নতুন প্রধানমন্ত্রী নুয়েন ঝুয়ান

ঢাকা: ভিয়েতনামের নতুন প্রধানমন্ত্রী হয়েছেন নুয়েন ঝুয়ান ফুক। বুধবার (৬ এপ্রিল) পার্লামেন্টে আনুষ্ঠানিক ভোটে এ পদে নির্বাচিত হন তিনি।

 

পার্লামেন্টে সূত্রের বরাত দিয়ে বৃহস্পতিবার (৭ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

খবরে বলা হয়, বুধবারের ভোট প্রধানমন্ত্রী পদে নুয়েন ঝুয়ানের নির্বাচিত হওয়ার জন্য কেবলই আনুষ্ঠানিকতা ছিল। কারণ এ পদে তিনিই একমাত্র প্রার্থী ছিলেন।

৯০ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হওয়ার পর সংক্ষিপ্ত বক্তৃতায় প্রধানমন্ত্রী নুয়েন ঝুয়ান দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

এ পদে নির্বাচিত হওয়ার আগে গত জানুয়ারিতে ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির কংগ্রেসে বিদায়ী নেতা নুয়েন তান দুংয়ের উত্তরসূরী পদেও নির্বাচিত হন নুয়েন ঝুয়ান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে ওঠার পর এখন তিনি নবনির্বাচিত প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াংয়ের সঙ্গে মিলে কাজ করবেন বলে মনে করা হচ্ছে। ত্রান দাই গত সপ্তাহেই প্রেসিডেন্ট নির্বাচিত হন। তারা দেশের উন্নয়নে সঙ্গে পাবেন কমিউনিস্ট পার্টির জেনারেল সেক্রেটারি নুয়েন ফু ত্রংকে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৬
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।