ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

প্যারিসে হামলায় প্রধান সন্দেহভাজন গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৬
প্যারিসে হামলায় প্রধান সন্দেহভাজন গ্রেফতার ছবি: সংগৃহীত

ঢাকা: ফ্রান্সের রাজধানী প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িত প্রধান সন্দেহভাজন মোহাম্মদ আবরিনিকে গ্রেফতার করেছে বেলজিয়াম

পুলিশ।

শনিবার (০৯ এপ্রিল) বেলজিয়ামের ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

খবরে বলা হয়, শুক্রবার (০৮ এপ্রিল) বেলজিয়াম থেকে আবরিনিকে গ্রেফতার করা হয়। তিনি গত ২২ মার্চ বেলজিয়ামের ব্রাসেলস এয়ারপোর্টে জঙ্গি হামলার সঙ্গেও জড়িত রয়েছেন বলে ধারণা করা হচ্ছে।


ব্রাসেলসে জঙ্গি হামলার আগে সিসিটিভি ফুটেজে হামলাকারীদের মধ্যে একজনকে মাথায় ক্যাপ পরা অবস্থায় দেখা যায়। ধারণা করা হচ্ছে আবরিনিই ওইব্যক্তি।

এদিকে, আবরিনিসহ বিভিন্ন অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করেছে বেলজিয়ামের আইনশৃঙ্খলা বাহিনী। এদের মধ্যে ব্রাসেলসে মেট্রো হামলার সঙ্গে জড়িত সন্দেহে ওসামা নামে একজনকে গ্রেফতার করা হয়।

চলতি বছরের ২২ মার্চ ব্রাসেলসের এয়ারপোর্টসহ বেশ কয়েকটি স্থানে হামলায় নিহত হয়েছিলো ৩২ জন। এর আগে গত বছরের ১৩ নভেম্বর প্যারিসে জঙ্গি হামলায় নিহত হন ১৩০ জন। প্যারিসে হামলার দায় স্বীকার করে নেয় আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৬
আরএইচএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।