ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ফিলিপাইনে জঙ্গি হামলায় ১৮ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
ফিলিপাইনে জঙ্গি হামলায় ১৮ সেনা নিহত

ঢাকা: জঙ্গি সংগঠন আল-কায়েদার সঙ্গে সম্পৃক্ত ফিলিপাইনের আবু সায়াফ জঙ্গিগোষ্ঠীর হামলায় দেশটির সেনাবাহিনীর ১৮ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫৩ জন।

 

ফিলিপাইন সেনাবাহিনীর বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, গত ১০ ঘণ্টায় দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রদেশে ১৮ জন নিহত ও ৫৩ জন আহত হয়েছেন।

 

ফিলিপাইন সেনাবাহিনীর মুখপাত্র মেজর ফাইলমোন টান জানিয়েছেন, ওই দ্বীপের বাগুইনদার গ্রামে জঙ্গিদের সঙ্গে গোলাগুলিতে তাদের মৃত্যু হয়েছে। এছাড়া মোহাম্মাদ খাত্তাব নামে এক জঙ্গিও এতে নিহত হয়েছেন, যার জন্য পুরস্কার হিসেবে ৫০ লাখ মার্কিন ডলার ঘোষণা করা ছিল।

দীর্ঘ দিন ধরে ফিলিপাইন সরকারের আলোচনার আহ্বান প্রত্যাখ্যান করে সামরিক অভিযান অব্যাহত রেখে আসছে আবু সায়াফ জঙ্গিগোষ্ঠী। গত বছর নভেম্বরে মালয়েশিয়ার একজন জিম্মির শিরশ্ছেদ করে আবু সায়াফ সদস্যরা। সংগঠনটি ফিলিপাইনের মাঝারি জঙ্গি দল হলেও সবচেয়ে উগ্রপন্থি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী। অর্থ সংকট মোকাবেলায় তারা প্রায়ই মুক্তিপণের জন্য অপহরণ করে থাকে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
আইএ

** ইরাকে হামলায় ১০ বেসামরিকের প্রাণহানি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।