ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

মিসাইল ছোড়ায় কিম জংকে চীনের বকুনি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৬
মিসাইল ছোড়ায় কিম জংকে চীনের বকুনি

ঢাকা: নিষেধাজ্ঞা উপেক্ষা করে শুক্রবার (১৫ এপ্রিল) সকালে ফের ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোয় উত্তর কোরিয়ার প্রধান নেতা কিম জং উনের কঠোর সমালোচনা করে তাকে ভৎসর্না করেছে চীন।

শনিবার (১৬ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানায়।

উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল সুং এর জন্মবার্ষিকী উপলক্ষে তার নাতি কিম জং উংয়ের নির্দেশে ওই ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানো হয়।

জাতিসংঘ ও মার্কিন সরকারের নিষেধাজ্ঞা সত্ত্বেও একের পর এক পর ক্ষেপণাস্ত্র পরীক্ষা অব্যাহত রেখেছে উত্তর কোরিয়া। এর আগে বেশ কয়েকটি সফল ক্ষেপণাস্ত্র পরীক্ষা সম্পন্ন করেছে দেশটি। সর্বশেষ ক্ষেপণাস্ত্র পরীক্ষায় ব্যর্থ হওয়ায় নতুন করে উত্তেজনা সৃষ্টি হয়েছে।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লিউ ক্যাং বলেন, ‘কোরীয় উপদ্বীপে বর্তমানে পরিস্থিতি জটিল ও সংবেদনশীল। আমরা আশা করি জাতিংঘের নিরাপত্তা পরিষদ এ বিষয়ে কঠিন পদক্ষেপ নেবে। ’

ক্ষেপণাস্ত্র পরীক্ষা দেশটির মানুষকে নিরাপদ রাখতে পারবে না উল্লেখ করে এই পরীক্ষা চালানো অত্যন্ত ব্যয়বহুল বলেও উল্লেখ করেন চীনা মুখপাত্র।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৬
টিআই/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।