ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ভারতে আটক ‘সিরিয়াল ডগ কিলার’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
ভারতে আটক ‘সিরিয়াল ডগ কিলার’ ছবি: সংগ‍ৃহীত

ঢাকা: অবশেষে দিল্লির কুখ্যাত গ্রিন পার্ক মেট্রো ‘সিরিয়াল ডগ কিলার’কে আটক করতে সক্ষম হয়েছে পুলিশ। তবে তার মাথায় কোনো সমস্যা আছে কি না তা যাচাই করতে আটকের পর তাকে পাঠানো হয়েছে অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিকেল সাইন্স ইন দিল্লিতে।

এর আগে এই ‘ডগ কিলার’কে ধরতে পুরস্কার ঘোষণা করেছিলো হিউম্যান সোসাইটি ইন্টারন্যাশনাল/ইন্ডিয়া (এইচএসআই) এবং ফনা পুলিশ নামের দুটি প্রাণী অধিকার রক্ষা সংগঠন।

গোপন সংবাদের ভিত্তিতে ওই ঘাতককে উত্তর প্রদেশের লক্ষ্মৌ নগরী থেকে আটক করে পুলিশ। পুলিশকে সহযোগিতা করে প্রাণী অধিকার সংগঠন দু’টির স্বেচ্ছাসেবীরা।

এই সিরিয়ার ডগ কিলারের ফৌজদারি শাস্তি দাবি করেছে প্রাণী অধিকার সংগঠনগুলো।

২০১৬ সালের ১৫ মার্চ দিল্লির গ্রিন পার্ক মেট্রো এলাকায় সিসিটিভি ক্যামেরায় ধারণকৃত এক ফুটেজে ধরা পড়ে কুকুরদের বিরুদ্ধে ওই ব্যক্তির নৃশংসতা।

ধারণকৃত ফুটেজে দেখা যায়, এক ব্যক্তি কুকুরের বাচ্চাদের খাবার দিয়ে প্রলুব্ধ করে ডেকে এনে তাদের কুপিয়ে খণ্ড বিখণ্ড করে হত্যা করছে। এ সময় মা কুকুর তাদের বাঁচাতে এগিয়ে এলে তাকেও কোপানো হয়।

একই ধরনের ঘটনা পরবর্তীতে সংঘটিত হয় নয়াদিল্লির গৌতম নগর এলাকায়। সেখানেও ছুরিকাহত কয়েকটি কুকুরকে পড়ে থাকতে দেখা যায়।

এইচএসআই এর ব্যবস্থাপনা পরিচালক এন জি জয়াসিমহা বলেন, ‘এই কুকুর ঘাতককে ধরতে দ্রুত উপযুক্ত ব্যবস্থা নেয়ার জন্য আমরা দিল্লির পুলিশকে ধন্যবাদ জানাই। ঘাতককে গ্রেফতার করা হয়েছে এজন্য আমরা খুবই আনন্দিত। আমরা আশা করবো এর দ্রুত বিচার হবে এবং ঘাতক উপযুক্ত শাস্তি পাবে। ’

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।