ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

৪ দিন পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হলো জীবিত শিশু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, মে ৩, ২০১৬
৪ দিন পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হলো জীবিত শিশু

ঢাকা: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ধসে পড়া বহুতল ভবনের ধ্বংসস্তূপ থেকে চারদিন পর দেড় বছরের একটি মেয়ে শিশুকে উদ্ধার করা হয়েছে।  

মঙ্গলবার (০৩ মে) কেনিয়ার রেডক্রস সোসাইটির এক ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে চীনা রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়া এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, শিশুটি তৃষ্ণার্ত ছিলো। তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। শিশুটিকে কেনিয়াত্তা ন্যাশনাল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নাইরোবির এক পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে খবরে বলা হয়, মঙ্গলবার উদ্ধার কাজ চলার সময় ছয়তলা ভবনের প্রথমতলা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

‘শিশুটিকে উদ্ধারের পর উদ্ধারকর্মীদের মধ্যে আনন্দ-উত্তেজনার সৃষ্টি হয়েছে। অনেকেই বিষয়টিকে অবিশ্বাস্য বলেও মন্তব্য করছেন। ’, যোগ করেন তিনি।

শুক্রবার (৩০ এপ্রিল) দিবাগত রাতে নাইরোবির হুরুমা জেলায় অবস্থিত ছয়তলা ওই ভবনটি ধসে পরে। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ২৩ জন মারা গেছেন এবং ১৩৬ জনকে উদ্ধার করা হয়েছে। ভবন ধসের ঘটনায় এখনো অনেকে নিখোঁজ থাকায় উদ্ধার অভিযান চালাচ্ছে দেশটির উদ্ধারকর্মীরা।

অতিরিক্ত বষ্টিপাতের কারণে এ ভবনধসের ঘটনা ঘটেছে বলে ধারণা করছে দেশটির কর্তৃপক্ষ।  

এর আগে সম্প্রতি ইকুয়েডরে শক্তিশালী ভূমিকম্পের প্রায় দু’সপ্তাহ পর ধ্বংসস্তূপ থেকে ৭২ বছর বয়সী এক বৃদ্ধকে জীবিত উদ্ধার করা হয়েছিলো।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, মে ০৩, ২০১৬
আরএইচএস/আরআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।