ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পের মুসলিম-নীতি ভুল, ফের বললেন ক্যামেরন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ৬, ২০১৬
ট্রাম্পের মুসলিম-নীতি ভুল, ফের বললেন ক্যামেরন ডেভিড ক্যামেরন ও ডোনাল্ড ট্রাম্প

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প আলোচনায় আসার পর থেকেই বিতর্কিত। তার বর্ণবাদী-সাম্প্রদায়িক বিভিন্ন নীতির কড়া সমালোচনা করে চলেছেন বিশ্বের শীর্ষ পর্যায়ের নেতারা।

 

সেই সমালোচকদের একজন ব্রিটেনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ক’দিন আগেই বলেছিলেন, ট্রাম্পের মুসলিম বিষয়ক নীতি ভুল। তিনি মুসলমানদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারির ব্যাপারে যে মত পোষণ করেন তা-ও ভুল।

বৃহস্পতিবার (৫ মে) এই কথাটি আরও জোর দিয়ে বললেন ক্যামেরন। তিনি সাফ জানিয়ে দেন, ট্রাম্পের এ নীতিকে ‘নির্বুদ্ধিতা ও ভুল’ বলে তিনি যে মন্তব্য করেছেন, সেজন্য কখনোই দুঃখ প্রকাশ করবেন না।

সংবাদমাধ্যমকে ক্যামেরন বলেন, আমি আমার সেই অবস্থান বদলাবো না, অবস্থান বদলাইনি এবং আমি স্পষ্ট করে বলতে চাই, সেই নীতিটি পুরোপুরি ভুল ছিল, ভুল আছে এবং ভুলই থাকবে। আমি এ বিষয়ে একেবারে স্পষ্ট।

যদিও রিপাবলিকান পার্টির অপর দুই মনোনয়নপ্রত্যাশী টেড ক্রুজ ও জন কাসিচ নির্বাচনী দৌঁড় থেকে সরে দাঁড়ানোর পর ট্রাম্পের পথ পরিষ্কার হয়ে যাওয়ায় তাকে প্রাপ্য সম্মান জানান ক্যামেরন।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, মে ০৬, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।