ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ওরিগন রাজ্যে বার্নির জয়, কেনটাকিতে এগিয়ে হিলারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, মে ১৮, ২০১৬
ওরিগন রাজ্যে বার্নির জয়, কেনটাকিতে এগিয়ে হিলারি

ঢাকা: যুক্তরাষ্ট্রের ওরিগন রাজ্যের প্রাইমারিতে জয় পেয়েছেন আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের মনোনয়ন প্রার্থী বার্নি স্যান্ডার্স। তবে কেনটাকি রাজ্যের প্রাইমারিতে এগিয়ে থাকায় জয়লাভের ঘোষণা দিয়েছেন ডেমোক্রাট প্রার্থিতার দৌড়ে এগিয়ে থাকা হিলারি ক্লিনটন।

 

মঙ্গলবার (১৭ মে) অনুষ্ঠিত ওই প্রাইমারিতে ওরিগন রাজ্যের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হলেও কেনটাকি রাজ্যের ফল এখনো ঘোষণা করা হয়নি। তবে ওই রাজ্যটিতে অধিকাংশ ভোট হিলারির পক্ষে পড়ায় ধারণা করা হচ্ছে কেনটাকিতে জয়ী হবেন হিলারি।

আরও পড়ুন- ওরিগন রাজ্যে বার্নি স্যান্ডার্সের জয়

এদিকে অনেকটা ফাঁকা মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন রিপাবলিকান দলের একমাত্র এবং শেষ প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। ওরিগন প্রাইমারিতে কোনো প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই জয় হয়েছে তার।

মঙ্গলবারের প্রাইমারি শেষে ডেমোক্র্যাট দলের প্রার্থী হিলারির ঝুলিতে ৫২৪ সুপার ডেলিগেটের সমর্থনসহ রয়েছে ২ হাজার ২৯১ জন ডেলিগেটের সমর্থন। তার প্রয়োজন আর মাত্র ৯২টি ডেলিগেট ভোট। তার প্রতিদ্বন্দ্বী বার্নির রয়েছে ১ হাজার ৫২৮ জন ডেলিগেটের সমর্থন। এর মধ্যে ৪০ জন সুপার ডেলিগেট। মনোনয়ন লাভে বার্নির প্রয়োজন আরও ৮৫৫টি ডেলিগেট ভোট।  

অপরদিকে রিপাবলিকান মনোনয়ন প্রার্থী ট্রাম্পের ঝুলিতে রয়েছে ১ হাজার ১৬০ টি ডেলিগেট ভোট।

এর আগে ইন্ডিয়ানা রাজ্যের প্রাইমারিতে হারের পর রিপাবলিকান মনোনয়ন দৌড় থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেন রিপাবলিকান দলের দুই প্রার্থী টেড ক্রুজ ও জন ক্যাসিচ।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, মে ১৮, ২০১৬
আরএইচএস/আরআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।