ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ইজিপ্ট এয়ারের প্লেনটি ‘বিধ্বস্ত’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, মে ১৯, ২০১৬
ইজিপ্ট এয়ারের প্লেনটি ‘বিধ্বস্ত’

ঢাকা: ৬৯ আরোহী নিয়ে রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়া ইজিপ্ট এয়ারের যাত্রীবাহী প্লেনটি ভূমধ্যসাগরে ‘বিধ্বস্ত’ হয়েছে। মিশরের সিভিল এভিয়েশন এজেন্সির এক মুখপাত্রের বরাত দিয়ে বিষয়টি জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

তবে ‘নিখোঁজ’র আগে প্লেনের পাইলট কোনো ধরনের বিপদ সংকেত বা সাহায্যের কথা জানান নি। এছাড়া এটি বিশেষ কোনো কার্গো প্লেন বা বিপদজনক বস্তু বহন করছিলো না বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

এর আগে প্যারিস থেকে কায়রো অভিমুখী ইজিপ্ট এয়ারের এমএস৮০৪ ফ্লাইটটির রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয় বলে এক টুইট বার্তায় জানায় এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

সবশেষ পাওয়া তথ্যানুযায়ী, প্লেনটির ৬৯ আরোহীর মধ্যে ৩টি শিশু রয়েছে। নিখোঁজ এলাকার আবহাওয়া পরিষ্কার ছিল। প্যারিস থেকে কায়রো অভিমুখে প্লেনটি তার নির্ধারিত রুটের বাইরেও যায়নি। এর পাইলটের ৬ হাজারের বেশি ঘণ্টা উড্ডয়নের অভিজ্ঞতা ছিল।  

কর্তৃপক্ষ জানায়, প্যারিসের চার্লস দ্য গল বিমানবন্দর থেকে স্থানীয় সময় বুধবার (১৮ মে) রাত পৌনে ১১টায় ইজিপ্ট এয়ারের ফ্লাইট এমএস৮০৪ উড্ডয়নের শিডিউল ছিল। এরপর রাত ১১টা ০৯ মিনিটে ফ্লাইটটি যাত্রা শুরু করে।

রাত পৌনে ৩টার দিকে ৩৭ হাজার ফুট ওপরে থাকা অবস্থায় এয়ারবাস এ৩০২ সিরিজের প্লেনটি রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। স্থানীয় সময় রাত ২টা ৫৫ মিনিটে ফ্লাইটির কায়রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের শিডিউল ছিল।

এর ১০ মিনিট আগে অর্থাৎ ২টা ৪৫ মিনিটে প্লেনটির সঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে ‍যায় এয়ারলাইন্স কর্তৃপক্ষের।

মিশরের আকাশে প্রবেশের মাত্র ১০ মিনিট পর এ ঘটনা ঘটেছে বলেও জানিয়েছে ইজিপ্ট এয়ার কর্তৃপক্ষ।

এদিকে, প্লেনটি মিশরের আকাশের যে সীমানায় নিখোঁজ হয় সেখানে উদ্ধারকারী প্লেন পাঠানো হয়েছে। ‘বিধ্বস্ত’ প্লেনটি ২০০৩ সালে তৈরি বলে জানা গেছে।

**ইজিপ্ট এয়ারের যাত্রীবাহী প্লেন ‘নিখোঁজ’

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, মে ১৯, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।