ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পুলিশের মাথায় বল, জেল খাটলো ছয় শিশু 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, মে ২৯, ২০১৬
পুলিশের মাথায় বল, জেল খাটলো ছয় শিশু  ছবি-সংগৃহীত

ঢাকা: শিশুরা খুব বেশি খেলা পাগল। ফাঁকা জায়গা পেলেই তারা বিভিন্ন খেলাধুলা শুরু করে দেয়।

অনেক বিষয় তারা তাৎক্ষণিকভাবে বুঝতে পারে না, বুঝতেও চায় না। স্থান-কাল, পাত্রভেদের বিবেচনারও ধার ধারে না। যে কারণে ছয় শিশুকে জেলে ঢুকতে হয়েছে। পাক্কা পাঁচ ঘণ্টা খাটতে হয়েছে জেল।

এই ঘটনা ঘটেছে শুক্রবার (২৭ মে) ভারতের উত্তর প্রদেশের মোরাদাবাদ এলাকায়। সে খবরই রোববার (২৯ মে) প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, মোরাদাবাদ পুলিশ ট্রেনিং স্কুল মাঠে বেশ কিছু শিশু ক্রিকেট খেলাছিলো। খেলার এক পর্যায়ে মাঠের পাশে থাকা পুলিশ ট্রেনিং স্কুলের বি আর মিনা নামে এক পুলিশ কর্মকর্তা মাথায় লাগে বল। এতে তিনি ক্ষিপ্ত হয়ে ছয় শিশুকে ধরে জেলে ঢুকান। আর সেই জেলেই তাদের বন্দি করে রাখা হয় পাঁচ ঘণ্টা। খবর পেয়ে শিশুদের বাবা-মা এসে তাদের ছাড়িয়ে নিয়ে যান।

সিভিল লাইনস পুলিশ স্টেশনের কর্মকর্তা বারহাম পাল সিং জানান, ওই পুলিশ কর্মকর্তার অভিযোগের ভিত্তিতে ছয় শিশুকে আটক করা হয়। কিন্তু তাদের ওপর কোনো রকম নির্য‍াতন করা হয়নি। কারণ তারা অনেক ছোট।

এ ঘটনায় ওই পুলিশ কর্মকর্তার ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন। এ বিষয়ে তিনি কোনো মন্তব্য করতেও রাজি হননি।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, মে ২৮, ২০১৬
আরএইচএস/টিআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।