ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

আফগানিস্তানে দোভাষীসহ মার্কিন সাংবাদিক খুন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, জুন ৬, ২০১৬
আফগানিস্তানে দোভাষীসহ মার্কিন সাংবাদিক খুন ডেভিড গিলকি

ঢাকা: আফগানিস্তানের দক্ষিণাঞ্চলের হেলমান্দ প্রদেশে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল পাবলিক রেডিওর (এনপিআর) খ্যাতিমান সাংবাদিক ডেভিড গিলকি তার দোভাষী স্থানীয় সাংবাদিক ও গাড়িচালকসহ খুন হয়েছেন।

 

এনপিআরের এক বিবৃতিতে এ খবর জানানো হয়েছে।

বিবৃতিতে দোভাষীর নাম জাবিউল্লাহ তামান্না বলে উল্লেখ করা হয়েছে। এনপিআরের কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সোমবার (৬ জুন) এ খবর দিয়েছে।

সংবাদমাধ্যম জানায়, হেলমান্দের মারজাহ শহরের কাছে একটি সড়ক দিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন ডেভিড ও তার দোভাষী স্থানীয় সাংবাকিদ তামান্না। গাড়ির চালক ছিলেন সেনাবাহিনীর সদস্য। তাদের সঙ্গে ছিলেন আরও দুই সাংবাদিক। অতর্কিত সেই গাড়ির ওপর মর্টারের গোলা ছুঁড়তে থাকে সশস্ত্র যোদ্ধারা। এরপর তাদের গুলি করা হয়।

এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ডেভিড, তামান্না ও তাদের গাড়ি চালকের। তবে প্রাণে বেঁচে যান অপর দুই সাংবাদিক।

তবে, কারা এই হত্যাকাণ্ড চালিয়েছে সে বিষয়ে কিছু নিশ্চিত হতে পারেনি এনপিআর। অবশ্য হেলমান্দে প্রায়ই তালেবান হামলার ঘটনা ঘটে।

এই খবর শোক প্রকাশ করে এনপিআরের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মাইকেল অরেসকেস বলেন, ডেভিড গিলকি ৯/১১ এর পর থেকে আফগানিস্তান ও ইরাকে যুদ্ধ-সংঘাতের খবর সংগ্রহ করছিলেন। তিনি শেষ পর্যন্ত তার প্রত্যয়ে প্রতিষ্ঠিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, জুন ০৬, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।