ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

যৌন দাসী হতে রাজি না হওয়ায় ১৯ মেয়েকে জীবন্ত পুড়িয়ে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, জুন ৭, ২০১৬
যৌন দাসী হতে রাজি না হওয়ায় ১৯ মেয়েকে জীবন্ত পুড়িয়ে হত্যা ছবি: সংগৃহীত

ঢাকা: যৌন দাসী হতে আস্বীকৃতি জানানোর কারণে ইরাকে ১৯ মেয়েকে পুড়িয়ে মেরেছে আন্তর্জাতিক সক্রিয় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

সিরিয়ার একটি সংবাদ সংস্থার সংবাদকর্মী আব্দুল্লাহ আল মোল্লার বরাত দিয়ে সোমবার (০৬ জুন) বাংলাদেশ সময় মধ্যরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ খবর জানায়।

খবরে বলা হয়, আইএস জঙ্গিদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনে রাজি না হওয়ায় ১৯ জন মেয়েকে বৃহস্পতিবার (০২ জুন) ইরাকে উত্তরাঞ্চলের শহর মসুলে জীবন্ত পুড়িয়ে মেরেছে তারা।

আইএস যখন নির্মমভাবে তাদের পুড়িয়ে মারছিলো। তখন শত-শত মানুষ পাশে দাঁড়িয়ে দেখেছে। কেউ এই নিষ্ঠুর ও জঘন্য হত্যার প্রতিবাদ করেনি, তাদের বাঁচাতে এগিয়ে আসেনি। আইএসের দাপটের কারণে কেউ মুখ খুলতে সাহস করেনি বলে ধারণা করা হচ্ছে। জীবন্ত পুড়ানো ওই ১৯ মেয়ে কুর্দি সম্প্রদায়ের বলে জানা যায়।

২০১৪ সালে যুদ্ধ বিধ্বস্ত ইরাকের উত্তর-পশ্চিমাঞ্চল দুহক ও আর্বিলে প্রায় ৪ লাখ মানুষ বাস্তুচ্যুত হলে যৌন দাসী বানানোর জন্য তিন হাজার মেয়েকে হস্তগত করে আইএস।

কুর্দি সম্প্রদায়ের তথ্য মতে, বিভিন্ন সময় ইরাক ও সিরিয়ার ১ হাজর ৮ নারীকে আইএস জঙ্গিরা ধর্ষণ করেছে।

বাংলাদেশ সময়: ০১৩৬ ঘণ্টা, জুন ০৭, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।