ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

আরও দু’টি অঙ্গরাজ্যে হিলারির জয়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, জুন ৮, ২০১৬
আরও দু’টি অঙ্গরাজ্যে হিলারির জয়

ঢাকা: যুক্তরাষ্ট্রের নিউ জার্সি ও নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের প্রাইমারিতে ডেমোক্র্যাটিক পার্টির হিলারি ক্লিনটন বড় জয় পেয়েছেন। ডেমোক্র্যাটিক পার্টির মনোয়নের দৌড়ে থাকা বার্নি স্যান্ডার্সকে পরাজিত করে তিনি এই জয় পান।

স্থানীয় সময় মঙ্গলবার (০৭ জুন) সন্ধ্যায় এই জয় নিশ্চিত হয়েছে বলে বুধবার (০৮ জুন) সকালে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়।

এদিকে, নিয়ম রক্ষার খাতিরে মঙ্গলবার (০৭ জুন) দেশটির ক্যালিফোর্নিয়া, নিউ মেক্সিকো, মন্টানা, নর্থ ডাকোটা, সাউথ ডাকোটা ও নিউ জার্সি এই ছয়টি গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যে প্রাইমারি অনুষ্ঠিত হয়।

এর মধ্যে নিউ জার্সি ও নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের জয়ের বিষয়টি নিশ্চিত হয় বলে খবরে বলা বলা হয়।

ইতোমধ্যে পুয়ের্তো রিকোরতে বড় জয় পাওয়ার পরই পুয়ের্তো রিকোরতে বড় জয় পাওয়ার পরই যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম নারী প্রার্থী মনোনীত হয়েছেন ডেমোক্র্যাটিক পার্টির হিলারি ক্লিনটন।

প্রয়োজনীয় সংখ্যক ডেলিগেটের সমথর্ন পাওয়ার পরই তিনি দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের জন্য মনোনীত হন। এখন শুধু আনুষ্ঠানিকভাবে ঘোষণার অপেক্ষা।

আরও পড়ুন...

**নিউ জার্সিতেও জয়ের পথে হিলারি

** প্রার্থী মনোনীত হওয়ায় হিলারিকে ওবামার শুভেচ্ছা

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, জুন ০৮, ২০১৬
টিআই

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।