ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

মুহাম্মদ আলীর শেষকৃত্যানুষ্ঠানে যাচ্ছেন না ওবামা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, জুন ৮, ২০১৬
মুহাম্মদ আলীর শেষকৃত্যানুষ্ঠানে যাচ্ছেন না ওবামা মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও বক্সিং কিংবদন্তী মহাম্মদ আলী

ঢাকা: বক্সিং কিংবদন্তি মুহাম্মদ আলীর শেষকৃত্যানুষ্ঠানে যাচ্ছেন না মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। আসছে শুক্রবার (১০ জুন) জন্মস্থান কেনটাকির লুইভিলে বিশ্ব মানবতার অন্যতম দূতের শেষকৃত্যানুষ্ঠান হবে।



হোয়াইট হাউজের বরাত দিয়ে বুধবার (০৮ জুন) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

হোয়াইট হাউজ বলছে, ওইদিন ওবামা ও তার স্ত্রী মিশেল তাদের মেয়ে মালিয়ার হাইস্কুল গ্র্যাজুয়েশন উৎসবে যাবেন। তাই আলীর সম্মানে ও তার পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়ে হোয়াইট হাউজের উপদেষ্টা ভ্যালেরি জ্যারেটকে অনুষ্ঠানে পাঠানো হবে।

তবে আলী পরিবারের মুখপাত্র বব গুনেল বলেছেন, মি. ওবামা টেলিফোনে আলীর স্ত্রীর সঙ্গে কথা বলেছেন এবং তাকে সমবেদনা জানিয়েছেন।
গত শুক্রবার, ৩ জুন ৭৪ বছর বয়সে অ্যারিজুয়ানার ফনিক্সের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ‘দ্য গ্রেটেস্ট’ মুহাম্মদ আলী। দীর্ঘদিন ধরে পারকিনন্স রোগে ভুগছিলেন তিনি।

এদিকে শুক্রবার লুইভিলে দাফনের আগে তার মরদেহে শেষ শ্রদ্ধা জানাবেন বিশ্ব নেতারা। উপস্থিত হবেন বিখ্যাত সব ব্যক্তিত্ব। এরমধ্যে তুর্কি প্রেসিডেন্ট রিসেফ তাইফ এরদোগান ও জর্দানের বাদশাহ আবদুল্লাহ, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন, অভিনেতা বিলি ক্রিস্টালের শেষকৃত্যানুষ্ঠানে অংশ নেওয়ার কথা।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, জুন ০৮, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।