ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

রাজি না হওয়ায় নারী গণ্ডারকে হত্যা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, জুন ১০, ২০১৬
রাজি না হওয়ায় নারী গণ্ডারকে হত্যা!

ঢাকা: ভারতের পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ার জেলার জলদাপাড়া জাতীয় উদ্যানে (জলদাপাড়া বন্যপ্রাণী অভয়ারণ্য) এক নারী গণ্ডার মিলনে অনাগ্রহ দেখালে তাকে অপর দুই পুরুষ গণ্ডার হত্যা করেছে বলে খবর পাওয়া গেছে।

জলদাপাড়া বন কর্মকর্তাদের বরাত দিয়ে শুক্রবার (১০ জুন) দেশটির সংবাদমাধ্যম জানাচ্ছে, সদ্য সন্তানহারা মা গণ্ডারটি মিলনে আগ্রহ না দেখানোয় সেখানকার দুই পুরুষ গণ্ডার তার ওপর আক্রমণ চালায়।

এতে তার সারা গায়ে ক্ষতের চিহ্ন পাওয়া গেছে। পরে বনের কোদালবস্তি নামক অংশ থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

তবে বনরক্ষীরা গণ্ডারটিকে বাঁচাতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে, তাতেও কোনো লাভ হয়নি।

জলদাপাড়ার সহকারী বন্যপ্রাণি সংরক্ষক বিমল দেবনাথ জানিয়েছেন, এমন ঘটনা বনের ইতিহাসে আগে কখনও দেখা যায়নি। হত্যাকাণ্ডে তারা যথেষ্ট অবাক ও উদ্বিগ্ন।

পূর্ব হিমালয়ের পাদদেশে অবস্থিত এই উদ্যানে বিভিন্ন রকম বন্যপ্রাণি রয়েছে। অভয়ারণ্যের সামগ্রিক আয়তন ১৪১ বর্গ কিলোমিটার। জলদাপাড়া মূলত নদীকেন্দ্রিক বনাঞ্চলময় একটি সুবিস্তৃত তৃণভূমি। জৈব ও উদ্ভিজ্জ প্রকৃতির বৈচিত্র্যময় সমাবেশ দেখা যায় এই অভয়ারণ্যে। এগুলোর মধ্যে অবলুপ্তপ্রায় একশৃঙ্গ গণ্ডার বিশেষভাবে উল্লেখ্য।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জুন ১০, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।