ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

মুক্তিপণ না পেয়ে শিরশ্ছেদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, জুন ১৩, ২০১৬
মুক্তিপণ না পেয়ে শিরশ্ছেদ ছবি: সংগৃহীত

ঢাকা: অপহরণের পর মুক্তিপণের অর্থ দিতে ব্যর্থ হওয়ায় কানাডীয় এক নাগরিকের শিরশ্ছেদ করেছে ফিলিপাইনের সক্রিয় জঙ্গি গোষ্ঠী আবু সায়েফ গ্রুপ। দেশটির দক্ষিণাঞ্চলের একটি দ্বীপে ওই ব্যক্তির শিরশ্ছেদ করা হয়।

সোমবার (১৩ জুন) শিরশ্ছেদ করা ওই ব্যক্তির পরিচয় শনাক্ত করা গেছে বলে জানায় ফিলিপাইনের সেনাবাহিনী। শিরশ্ছেদের শিকার ওই ব্যক্তির নাম রোবার্ট হাল।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, রোবার্ট হালসহ ২০১৫ সালের ২১ সেপ্টেম্বর চারজন কানাডিয়ান নাগরিক অপহৃত হন। এদের মধ্যে গত এপ্রিল মাসে জন রিডসডেল (৬৮) নামে একব্যক্তির শিরশ্ছেদ করেছে জঙ্গি গোষ্ঠিটি।

অপহরণের পর তাদের জিম্মি করে আবু সায়েফ গ্রুপ প্রতিজনের জন্য ৪ দশমিক ৬ মিলিয়ন পাউন্ড মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের অর্থ দিতে না পারায় এবার রোবার্ট হালের শিরশ্ছেদ করা হলো।

১৯৯১ সাল থেকে এই জঙ্গি গোষ্ঠী ফিলিপাইনে বোমা হামলা, গুপ্ত হত্যা, অপহরণসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছে। ২০১৪ সাল থেকে জঙ্গি গোষ্ঠি আইএসের সহায়তায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে আবু সায়েফ।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জুন ১৩, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।