ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

বৃষ্টির প্রার্থনায় টানা ৮ ঘণ্টা নাচলো কিশোরী

‌আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জুন ২৭, ২০১৬
বৃষ্টির প্রার্থনায় টানা ৮ ঘণ্টা নাচলো কিশোরী ছবি: সংগৃহীত

ঢাকা: কৃষকদের জমিতে ভালো ফসল উৎপাদনের জন্য কাঙিক্ষত বৃষ্টির প্রার্থনা করে টানা আটঘণ্ট‍া নেচে রেকর্ড গড়েছে ভারতের ১৫ বছর বয়সী এক কিশোরী।

দেশটির উত্তর ও মধ্য প্রদেশের পাহ‍াড়ি অঞ্চল বান্দেলখণ্ড এলাকায় গত শনিবার (২৫ জুন) রাতে অঙ্কিতা বাজপেয়ী নামে ওই কিশোরী এই রেকর্ড গড়ে।

বান্দেলখণ্ডের একটি সুইমিংপুলে হাঁটু পানিতে নেমে সেই ম্যারাথন নাচ প্রদর্শন করে। এই নাচের মাধ্যমে দীর্ঘ সময় ধরে নাচিয়ে হিসেবে ‘ইন্ডিয়া বুক অব রেকর্ডস’ এবং ‘মার্ভেলাস বুক অব রেকর্ড’য়ে তার নাম অন্তর্ভুক্ত হয়।

সুইমিংপুলের গ্যালারিতে দর্শকরা তার নাচ উপভোগ করেন। এ সময় অঙ্কিতার মা, তার স্কুলের প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকরা উপস্থিত থেকে তাকে উৎসাহিত করেন।

বৃষ্টি নির্ভর গানের সঙ্গে অঙ্কিতা নাচ পরেবশন করে। গানগুলোর মধ্যে ছিলো-‘বার্সো রে মেঘা’, ‘পানি রে পানি’, ‘আব কি সোয়ান’, ‘লাভানি’, ‘রাজস্থানি’। অঙ্কিতার সুফিধর্মী নাচে উপস্থিত সবাই মুগ্ধ হন।

অঙ্কিতা বলে, আমার নাচে অনেক মানুষ আনন্দিত হয়েছেন। পানিতে নাচতে পায়ের গোড়ালিতে ব্যাপক চাপ পড়েছে বটে। তবে আমি এটি উপভোগ করেছি। প্রতিদিন তিন-থেকে চার ঘণ্টা নাচার চার্চা থাকার কারণে এই রেকর্ড গড়তে খুব একটা বেগ পেতে হয়নি।

এরআগে সে টানা পাঁচঘণ্টা নেচে রেকর্ড করেছিলো। এবার আটঘণ্টা নেচে নিজের রেকর্ড নিজেই ভঙ্গ করলো কিশোরী নাচিয়ে অঙ্কিতা বাজপেয়ী।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জুন ২৭, ২০১৬
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।