ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

শশিকলার শপথকে চ্যালেঞ্জ করে মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৭
শশিকলার শপথকে চ্যালেঞ্জ করে মামলা ভি কে শশিকলা

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার আগ মুহুর্তে দুর্নীতি মামলার রায় ঘোষণা আগামী সপ্তাহে হবে বলে সুপ্রিম কোর্টের ইঙ্গিতে ভি কে শশিকলার শপথ চ্যালেঞ্জের মুখে পড়েছে। তার শপথকে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে একটি মামলা হয়েছে।

মঙ্গলবার সকালে ভি কে শশিকলা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর পদে শপথ নেবেন। এর আগের দিন সোমবার সুপ্রিম কোর্ট ইঙ্গিত দিয়েছে প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার সঙ্গে শশিকলার বিরুদ্ধে যে দুর্নীতি মামলা রয়েছে আগামী সপ্তাহেই সে মামলার রায় ঘোষণা করা হতে পারে।

জয়ললিতার আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির এ মামলায় জয়ললিতার সঙ্গে শশিকলার নামও রয়েছে। আর এর মধ্যেই মুখ্যমন্ত্রী হিসেবে শশিকলার শপথ নেওয়াকে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে সোমবার একটি মামলাও হয়েছে।

জয়ললিতার মৃত্যুর প্রায় দুই মাস পর ভারতের তামিলনাড়ু রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন তারই দলের নেত্রী ৬২ বছর বয়সী চিনাম্মা শশিকলা নটরাজন।

রোববার রাজ্যের ক্ষমতাসীন এআইএডিএমকে দলের নেতাকর্মীরা এক জরুরি বৈঠকে সর্বসম্মতভাবে জয়ললিতার বান্ধবী ও অনুসারী চিনাম্মা শশিকলাকে মুখ্যমন্ত্রী পদের জন্য নির্বাচিত করেন। মঙ্গলবার তার শপথ নেওয়ার কথা।

প্রায় ২০ বছর আগে জয়ললিতার সঙ্গেই তার ছায়াসঙ্গী শশিকলার নামও একের পর এক দুর্নীতির মামলায় জড়াতে শুরু করে। জয়ললিতা চারটি মামলা থেকে শেষ পর্যন্ত অব্যাহতি পান। কিন্তু ৬৬.৬৫ কোটি টাকার আয়ের সঙ্গে সঙ্গতিহীন মামলা থেকে মুক্তি পাননি। সেই মামলায় শশিকলাও জড়িত। সোমবার এই মামলার আইনজীবী দুই বিচারপতিকে রায়ের কথা স্মরণ করিয়ে দিলে বিচারপতিরা রায়ের জন্য এক সপ্তাহ অপেক্ষা করতে বলেন।  

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘন্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৭ 

এসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।