ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইউ আর ফায়ারড, এফবিআই প্রধান কোমেকে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫১ ঘণ্টা, মে ১০, ২০১৭
ইউ আর ফায়ারড, এফবিআই প্রধান কোমেকে ট্রাম্প ডোনাল্ড ট্রাম্প ও জেমস কোমে

এফবিআই পরিচালক জেমস কোমেকে বরখাস্ত করলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত নির্বাচনে জয়ের পেছনে রাশিয়ার কোনও হাত ছিলো কিনা সে নিয়ে তদন্তের দায়িত্বে ছিলেন কোমে।

এবার সরাসরি তাকে সরিয়ে দেওয়া হলো।

বোম্বশেল এই ষোষণা গোটা আমেরিকাকে স্তম্ভিত করেছে।

কোমে এমন একজন অফিসার ছিলেন যার নিরপেক্ষতা ও পেশাদারিত্ব ছিলো যুক্তরাষ্ট্রে সকলের কাছে প্রশংসিত। ডোনাল্ড ট্রাম্পের এক ঘোষণায় তার দীর্ঘ তারকা ক্যারিয়ারের হঠাৎ পতন ঘঠলো।  

জেমস কোমেকে পাঠানো বার্তায় ডোনাল্ড ট্রাম্প লিখেছেন, আপনাকে বরখাস্ত করা হলো এবং এই তা কার্যকর করা হলো।
এফবিআই’র ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন এন্ড্রু ম্যাকঅ্যাবে।  

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো এও জানাচ্ছে, নির্বাচনের  আগে হিলারি ক্লিনটনের ইমেইল কেলেঙ্কারির ঘটনায় তদন্তকে ঘিরেই সরিয়ে দেওয়া হলো কেন্দ্রীয় তদন্ত সংস্থার প্রধানকে।  

সংবাদমাধ্যম জানাচ্ছে, অ্যাটর্নি জেনারেলের দফতরের সুপারিশের ভিত্তিতেই এ সিদ্ধান্ত বলে হোয়াইট হাউজ দাবি করছে।  

অ্যাটর্নি জেনারেল জেফ সেশনস ও ​ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোজেনস্টেইন আনুষ্ঠানিক মেমোতে বলেছেন, জেমস কোমের ওপর তাদের কোনও আস্থা নেই।  

বিষয়টি কোমে প্রথম জানতে পারেন লস এঞ্জেলসে বসে টেলিভিশনের খবরে। তখন তিনি ভাবছিলেন স্রেফ কৌতুক। কিন্তু একটু পরেই তার স্টাফদের কাছ থেকে বিষয়টি নিশ্চিত হন।  

এদিকে ডেমোক্র্যাট দলের গুরুত্বপূর্ণ নেতা চাক শুমার জানিয়েছেন, তিনি এরই মধ্যে প্রেসিডেন্ট ট্রাম্পকে বলেছেন যে, জেমস কোমেকে সরিয়ে দেওয়া তার একটি ভুল সিদ্ধান্ত।

বাংলাদেশ সময় ০৮৪৪ ঘণ্টা, মে ১০, ২০১৭
এমএমকে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।