ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সৌদিতে ইসলামিক বক্তব্য দেবেন ট্রাম্প

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, মে ১৬, ২০১৭
সৌদিতে ইসলামিক বক্তব্য দেবেন ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার আসন্ন সৌদি আরব সফরে ইসলামী মতাদর্শ নিয়ে বক্তব্য রাখবেন বলে হোয়াইট হাউস থেকে জানানো হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার (১৬ মে) দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল এইচ আর ম্যাকমাস্টার সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করে জানান, ইসলামী বিশ্বাস এবং ধর্ম নিয়ে যারা বিপ্লবের চিন্তা করেন- এসব বিষয়ে ট্রাম্পের বক্তব্য উঠে আসবে।

‘‘সফরে প্রেসিডেন্ট বিভিন্ন মুসলিম দেশের নেতাদের সঙ্গে বৈঠক করবেন এবং একত্রে ভোজে অংশ নেবেন।

সেসময় তিনি উত্সাহব্যঞ্জক বক্তব্য তুলে ধরবেন, যাতে উঠে আসবে উগ্রবাদকে দূরে ঠেলে ইসলামের শান্তির বার্তাগুলো আরও কীভাবে মানুষের মাঝে ছড়িয়ে দেওয়া যায়,’’ বলেন এইচ আর ম্যাকমাস্টার।

সূচি অনুযায়ী, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগামী ২৩ মে সৌদি আরব সফরে যাচ্ছেন। রিয়াদে আরব ও অন্যান্য মুসলিম দেশগুলোর শীর্ষ নেতাদের নিয়ে অনুষ্ঠিত হতে যাওয়া সম্মেলনে তিনি অংশ নেবেন। সৌদি রাজা সালমান বিন আব্দুল আজিজের আমন্ত্রণে সাড়া দিয়ে ১৭ মুসলিম দেশের শীর্ষ নেতাদের সম্মেলনে যোগ দিতে মার্কিন প্রেসিডেন্ট রিয়াদ যাবেন।

হোয়াইট হাউসের এক কর্মকর্তা বলেছেন, শুধু সম্মেলন নয়; সফরে সৌদির সঙ্গে যুক্তরাষ্ট্রের সামরিক চুক্তির পরিমাণ বৃদ্ধি নিয়েও দু’দেশ সিদ্ধান্তে আসতে পারে।

বাংলাদেশ সময়: ০৪০০ ঘণ্টা, মে ১৭, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।