ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মুখ্যমন্ত্রীর নির্দেশ, দরকার নেই কোনো বিশেষ আয়োজনের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, জুন ৩, ২০১৭
মুখ্যমন্ত্রীর নির্দেশ, দরকার নেই কোনো বিশেষ আয়োজনের

ভারতের অন্যতম জনবহুল রাজ্য উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ধর্মীয় নেতা যোগী আদিত্যনাথ (৪৪) রাজ্যের অভ্যন্তরে তার সফরে কোনো রকম আয়োজন করতে বারণ করেছেন।

শাসক দল বিজেপির এই নেতা তার সহকর্মীদের নির্দেশ দিয়েছেন, সফরে যেন অতিরিক্ত কোনো আয়োজন তার জন্য করা না হয়।  

কেবলমাত্র জনগণ যদি ভালোবাসা ও সম্মান দেখিয়ে কোনো কিছু করে তবে সেটি মেনে নেওয়া হবে।

সম্প্রতি প্রদেশের কুশিনগর এলাকায় মুখ্যমন্ত্রীর একটি অনুষ্ঠানকে ঘিরে বিতর্ক সৃষ্টি হলে তার ‘ঢালস্বরূপ’ প্রধান সহকারী এবং অন্যান্য কর্মকর্তাদের এই নির্দেশ দেন তিনি।  

যোগী কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আমি মাটিতে বসে অভ্যস্ত। আমকে নিয়ে এতো মাতামাতি করার কিছু নেই।

নানা সময় বিতর্ক সৃষ্টি করা যোগীর বিষয়ে জানা যায়, সম্প্রতি তিনি রাজ্যের কুশিনগরে মস্তিষ্কপ্রদাহের টিকাদান কর্মসূচিতে গিয়েছিলেন। সফরে ওই এলাকার তফসিলি নিম্নবর্ণের লোকদের সঙ্গে দেখা করার কথা ছিল তার। তবে এর আগে পুত-পবিত্র হতে তাদের মধ্যে প্রশাসনের পক্ষ থেকে সাবান, শ্যাম্পু ও ওয়াশিং পাউডার বিতরণ করা হয়! এর একটি ভিডিও ছড়িয়ে পড়ে ইন্টারনেটে। যাতে দেখা যায়; সাবান হাতে ওই এলাকার মুশাহার সম্প্রদায়ের নারী-পুরুষ দাঁড়িয়ে আছেন।

একজন অভিযোগ করেন, যোগী আদিত্যনাথের অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে তাদের ভালোভাবে গোসল করে যেতে বলা হয়েছিল। মাখতে বলা হয়েছিল গায়ে পাউডারও।

এ ঘটনায় নানা দিক থেকে আসে সমালোচনা।

তার কিছু দিন আগে যোগীর বিরুদ্ধে নারীদের হেয় করার অভিযোগ ওঠে। বিতর্কের শুরু হয় যোগীর ওয়েবসাইটের একটি প্রবন্ধ থেকে। শুধু তাই নয়, নানা সময় ধর্ম, সাম্প্রদায়িকতা, শাহরুখ খান ও মাদার তেরেসার বিষয় নিয়েও বিভিন্ন মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন এই রাজনৈতিক ব্যক্তিত্ব।  

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জুন ০৩, ২০১৭
এসআইজে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।