ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বছরের ‘শক্তিশালী’ টাইফুনে চীনে ৭ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
বছরের ‘শক্তিশালী’ টাইফুনে চীনে ৭ জন নিহত টাইফুনের আঘাতে গাড়ির উপর গাছ পড়ে রয়েছে- সংগৃহীত

বছরের শক্তিশালী টাইফুন ‘হাতো’র আঘাতে চীনের দক্ষিণে অন্তত সাতজনের প্রাণহানি হয়েছে। নিখোঁজ রয়েছেন আরো একজন। এর প্রভাবে ভূমিধস ও বন্যার আশঙ্কা করা হয়েছে।

বুধবার (২৩ আগস্ট) স্থানীয় সময় দুপুরের পর ঘূর্ণিঝড়টি গুয়াদং প্রদেশের জুহাই শহরে আঘাত হানে। এ সময় বাতাসের গতিবেগ ছিলো ঘণ্টায় ১৬০ কিলোমিটার।

পার্ল নদীর পানি তীরে আছড়ে পড়ে, ব্যাপক বৃষ্টিপাত হয় আশপাশের অঞ্চলে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, টাইফুনটি ম্যাকাও অতিক্রম করার সময় দেয়াল ধসে একজনের প্রাণহানি হয়। তীব্র বাতাসে ১১তলা থেকে পড়ে আরেক ব্যক্তির মৃত্যু হয়। এছাড়া ঝড়ে দিকভ্রম হয়ে ট্রাকের ধাক্কায় আরেক ব্যক্তির প্রাণহানির খবর জানায় দেশটির স্বাস্থ্য অধিদফতর। আর গুয়াদংয়ে আরো চারজনের মৃত্যু ও একজন নিখোঁজের খবর পাওয়া যায়।

ঝড়ের পূর্বাভাসে প্রদেশের উপকূলবর্তী প্রায় ২৭ হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। বাতিল করা হয় বহু ফ্লাইট। এছাড়া টাইফুনের আঘাতে সাতশ’ হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েন প্রায় ২ লাখ মানুষ।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।