ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মার্কিন মন্ত্রী কাবুল পৌঁছাতেই অদূরে আঘাত ৬ রকেটের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
মার্কিন মন্ত্রী কাবুল পৌঁছাতেই অদূরে আঘাত ৬ রকেটের জিম ম্যাটিস (বামে) ও জেনস স্টলটেনবার্গ একটি অনুষ্ঠানে

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস কাবুলে পৌঁছাতেই সেখানকার আন্তর্জাতিক বিমানবন্দরের অদূরে আঘাত করেছে ছয়টি রকেট। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে অঘোষিত সফরে পশ্চিমা সামরিক জোট ন্যাটোর মহাসচিব জেনস স্টলটেনবার্গকে নিয়ে ম্যাটিস কাবুলে পৌঁছানোর পর এই রকেটগুলো এসে পড়ে।  

এ বিষয়ে আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ এক বিবৃতিতে বলেন, সকালে কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরের সামরিক সেকশনের কাছে কিছু রকেট এসে আঘাত করেছে।

এতে অবশ্য কারও ক্ষয়ক্ষতি হয়নি। এ ঘটনার দায়ও কেউ স্বীকার করেনি।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ঘটনাস্থল ঘিরে ফেলেছে (কর্ডন) নিরাপত্তা বাহিনী। কোথা থেকে এই রকেটগুলো উৎক্ষেপণ হয়েছে, তা নিশ্চিত হওয়ার চেষ্টা করছে তারা। তবে এ ঘটনায় কোনো ফ্লাইট বাতিল হয়নি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত আগস্টে তার প্রশাসনের নতুন আফগান নীতি ঘোষণার পর এই প্রথম পশ্চিমা দুই শীর্ষ নিরাপত্তা কর্মকর্তা কাবুল সফরে এলেন। তারা কাবুলে পৌঁছেই আফগান নেতৃত্ব ও সেখানে শৃঙ্খলা ফেরাতে দায়িত্বরত পশ্চিমা সামরিক জোটের কর্তাব্যক্তিদের সঙ্গে আলোচনা করছেন।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।