ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

কলকাতায় ডেঙ্গু চরমে, নতুন করে ৫ জনের মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
কলকাতায় ডেঙ্গু চরমে, নতুন করে ৫ জনের মৃত্যু

ভারতের বিভিন্ন রাজ্যে ডেঙ্গুর প্রকোপের পর এবার হানা পশ্চিমবঙ্গেও।

গত দুইদিনে এ রাজ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে। এদিকে এক বছরে কেরালা রাজ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে তিনশ জনের।

পশ্চিমবঙ্গের চিকিৎসক বি আর সাতপাথি রোববার (২৯ অক্টোবর) সংবাদমাধ্যমে বলেছেন, শুক্রবার তিনজন এবং শনিবার দুইজনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৩৮ জনের মতো।

চলতি বছর ২০ হাজার ৬০০ জন মানুষ ডেঙ্গু শনাক্ত হয়েছেন বলে জানান তিনি। এর মধ্যে বহু মানুষ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে এ রোগ প্রতিরোধে রাজ্য সরকারের ব্যর্থতার তীব্র সমালোচনা করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘ডেঙ্গুশ্রী’ উপাধি দিয়েছে কেন্দ্র ক্ষমতাসীন বিজেপি। তারা এই রোগকে মহামারি হিসেবে ঘোষণা করেছে। তাদের দাবি, ডেঙ্গুতে ৯০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন কম করে ৪০ হাজার।  

অন্যদিকে গেলো জুন মাস থেকে এ পর্যন্ত উত্তর প্রদেশ এবং আসামে শতাধিক ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। মারাও গেছেন বহু মানুষ।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।