ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সৌদি বিমানবন্দরে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৭
সৌদি বিমানবন্দরে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত ক্ষেপনাস্ত্র ছুঁড়ে সৌদিকে সতর্ক ইয়েমেনের। ছবি: সংগৃহীত

সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরকে লক্ষ্য করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে ইয়েমেন বিমানবাহিনী। তবে এতে কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। শনিবার (৪ নভেম্বর) রাতে উত্তর পূর্বাঞ্চলীয় রিয়াদে ক্ষেপণাস্ত্রটি প্রতিহত করা হয়েছে বলে নিশ্চিত করেছে সৌদি প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এদিকে ইয়েমেনের হুতি নিয়ন্ত্রিত প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তাদের বিমানবাহিনী সৌদি আরবের রাজধানী রিয়াদকে বিশেষ করে বিমানবন্দরকে একটি লক্ষ্যবস্তুতে পরিণত করেছে।  

ইয়েমেন মনে করছে তাদের এই অপারেশন সফল হয়েছে।

এটা তাদের নিজেদের তৈরি দীর্ঘ রেঞ্জের বুরকান টু-এইচ  ক্ষেপণাস্ত্র। যা দিয়ে তারা সৌদি আরবকে হুঁশিয়ারি করেছে। সৌদি আরব ইরানের সমর্থিত হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে জোট গঠনের নেতৃত্ব দিচ্ছে। যারা কিনা ২০১৫ সালে ইয়েমেনে আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারকে উৎখাত করেছিল।  

রিয়াদ এয়ারপোর্ট টুইট বার্তায় জানায়, এ হামলায় কোনো ধরনের প্রভাব পড়েনি। কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের আমরা আশ্বাস দিচ্ছি যে, আন্দোলন স্বাভাবিকভাবেই চলবে। এছাড়া সব ফ্লাইট নির্ধারিত সময়েই ছেড়ে যাচ্ছে।  
  
বাংলাদেশ সময়: ০৪৪০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৭
এএম/এমআরএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।