ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

একদিনে তিন বিমান দুর্ঘটনা, নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১০
একদিনে তিন বিমান দুর্ঘটনা, নিহত ১৭

নিউজিল্যান্ড, মেক্সিকো ও দুবাই-এ শুক্রবার পৃথক বিমান দুর্ঘটনায় ১৭জন নিহত হয়েছে। পুলিশ, কর্তৃপক্ষ ও গণমাধ্যম সূত্রে এসব খবর জানাগেছে।



ওয়ালিংটন: নিউজিল্যান্ডে একটি বিমান বিধ্বস্ত হয়ে পর্যটকসহ ৯ জন নিহত হয়েছেন। দেশটির জনপ্রিয় একটি পর্যটন কেন্দ্রে স্কাইডাইভিয়ের সময় এ দুঘটনা ঘটে বলে পুলিশ ও গণমাধ্যম সূত্রে জানা গেছে।

পুলিশের একজন মুখপাত্র বার্তাসংস্থা এএফপিকে জানান, বিমনাটিতে চালক ছাড়াও নিউজিল্যান্ডের চারজন এবং আয়ারল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও জার্মানির একজন করে পর্যটক ছিলেন। বিধ্বস্তের পর বিমানটিতে আগুন ধরে যায়।

তবে ‘স্কাইড্রাইভ নিউজিল্যান্ড’ নামের নিউজিল্যান্ডের একমাত্র স্কাইড্রাইভিং প্রতিষ্ঠান এ দুর্ঘটনা বিষয়ে কোনো মন্তব্য করেনি।

ওক্সাকা: মেক্সিকোর দক্ষিণাঞ্চলে বিমান দুর্ঘটনায় দেশটির দু’জন কেন্দ্রীয় আইনপ্রণেতা এবং একজন গভর্ণরসহ অন্তত ছয়জন নিহত হয়েছেন। শুক্রবার এ ঘটনা ঘটে বলে অ্যার্টনি জেনারেলের কার্যালয় থেকে জানানো হয়।

ওক্সাকা রাজ্যের প্রশান্ত মহাসাগরের সমুদ্র সৈকত সংলগ্ন হাতালকো অবসরযাপন কেন্দ্রের বিমান বন্দরে অবতরণের সময় এ দুর্ঘটনা ঘটে। এসময় বিমানটিতে থাকা দু’জন আইনপ্রণেতা, ওক্সাকার আঞ্চলিক মেয়র এবং পরিচয়হীন আরও দু’জন নিহত হন বলে কর্মকর্তারা জানান।

প্রেসিডেন্ট ফেলেপ কালডেরনের দ্য ন্যাশনাল অ্যাকশন পার্টি (পিএএন) গিলের্মো জাভালেতা এবং জোয়ান হারতার নামের দু’জন আইনপ্রণেতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।  

বিমানটি বিধ্বস্ত হওয়া কারণ জানা যায়নি।

দুবাই: দুবাই এ বোয়িং ৭৪৭-৪০০ নামের দ্য ইউনাইটেড পার্সেল সার্ভিসের (ইউপিএস) মালবাহী একটি বিমান বিধ্বস্ত হয়ে বিমানটির দুজন পাইলট নিহত হয়েছেন। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা প্রায় পৌনে আটটায় বিমানটি বিধ্বস্ত হয়।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জার্মানির কোলেইনের উদ্দেশ্যে ছেড়ে যাবার পর নাদ আল শেবা সেনা ক্যাম্পের কাছে বিমানটি বিধ্বস্ত হয়।

বিমানবন্দর ছেড়ে যাওয়ার পর পরই এতে আগুন ধরে যায় বলে রেডিওতে পাইলট জানান। এসময় বিমানটি ফিরে আসতে চেয়ে ব্যর্থ হয়। পরে তা আল ইন এবং ইমিরাটস সড়কের মাঝামাঝি বিধ্বস্ত হয়। জেনারেল সিভিল অ্যাভিয়েশন অথোরিটির মহাপরিচালক সাইফ আল সাইদি এ তথ্য জানান।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa