ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

বিয়েবাড়ি যাওয়ার পথে বোমা বিস্ফোরণে শিশু-নারীসহ নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
বিয়েবাড়ি যাওয়ার পথে বোমা বিস্ফোরণে শিশু-নারীসহ নিহত ১৫

আফগানিস্তানের কুন্দুজ প্রদেশে বিয়েবাড়িতে যাওয়ার পথে সড়কের পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে ৮ শিশু ও ৬ নারীসহ ১৫ জনের প্রাণহানি হয়েছে।

বুধবার (২৭ নভেম্বর) প্রদেশের ইমাম সাহেব জেলায় ওই দুর্ঘটনা ঘটে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।


  
আফগানিস্তানে দীর্ঘ ১৮ বছর ধরে তালেবান বিদ্রোহী ও ন্যাটোসমর্থিত সরকারি বাহিনীর মধ্যে সংঘর্ষ চলে আসছে। এর বলি দেশটির সাধারণ মানুষ। এখানে প্রায়ই বিভিন্ন হামলা ও সংঘর্ষে বেসামরিক নাগরিক হতাহত হয়।  

জেলাপ্রধান মাহবুবউল্লাহ সায়েদি জানান, সাম্প্রতিক মাসগুলোতে এ অঞ্চলে তালেবান বিদ্রোহী ও সরকারি বাহিনীর মধ্যে ব্যাপক সংঘর্ষ চলছে। এরই মধ্যে বুধবার প্রধান সড়কে ওই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

‘কয়েকটি পরিবার একটি বিয়েবাড়িতে যাচ্ছিল। দুর্ভাগ্যক্রমে তাদের গাড়ি সড়কের পাশে একটি বোমায় আঘাত করে। সে সময়ই বিস্ফোরণ ঘটে। ’

প্রদেশের গভর্নর আব্দুল জাবার নায়েমি জানান, ইমাম সাহেব অঞ্চলটি তালেবান বিদ্রোহীদের নিয়ন্ত্রণে। এ দুর্ঘটনার জন্য তাদেরই দায়ী করেন তিনি।   

চলতি বছরের প্রথম ৬ মাসে বিভিন্ন সহিংসতায় আফগানিস্তানে ৩ হাজার ৮১২ জন হতাহত হয়েছেন। নিহতদের মধ্যে ১৪৪ নারী ও ৩২৭ শিশু রয়েছে। এছাড়া আহতদের মধ্যে নারী ও শিশুর সংখ্যা হাজারেরও বেশি বলে জানিয়েছে জাতিসংঘ।  

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।