ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

৩ রাত কারাগারে থেকে জামিনে মুক্ত মুখ্যমন্ত্রীর বাবা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
৩ রাত কারাগারে থেকে জামিনে মুক্ত মুখ্যমন্ত্রীর বাবা নন্দকুমার বাঘেল।

ভারতের ছত্তিশগড় রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের বাবা নন্দকুমার বাঘেল। ব্রাহ্মণদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করায় গ্রেফতার করা হয়েছিল তাকে।

শেষ পর্যন্ত তিনদিন পর শুক্রবার (১০ সেপ্টেম্বর) রায়পুরের কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন তিনি।

এর আগে ৮৬ বছর বয়সী নন্দকুমার বাঘেলকে ১৫ দিনের বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেন আদালত।

জানা গেছে, নন্দকুমার বাঘেল ব্রাহ্মণদের বিরুদ্ধে বলেছিলেন, গঙ্গা থেকে ভোলগা নদীর দিকে পাঠানো হবে ব্রাহ্মণদের। তারা বিদেশি। তারা আমাদের অচ্ছুৎ করে রেখেছিলেন। আমাদের সব অধিকার কেড়ে নিয়েছিলেন। গ্রামবাসীদের বলব, ব্রাহ্মণদের গ্রামে ঢুকতে দেবেন না।

এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রীর বাবার বিরুদ্ধে রায়পুরের ডিডি নগর থানায় মামলা দায়ের করা হয়। গ্রেফতার হন তিনি।

তবে বাবার মন্তব্যের বিষয়ে মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল বলেন, ছেলে হিসেবে আমি বাবাকে শ্রদ্ধা করি। তবে তিনি যে ভুল করেছেন তা আমি এড়িয়ে যেতে পারি না। কেউ আইনের ঊর্ধ্বে নয়। মুখ্যমন্ত্রীর বাবাও নয়। মুখ্যমন্ত্রী হিসেবে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি রক্ষা করা আমার দায়িত্বের মধ্যে পড়ে।

অন্যদিকে বাবা নন্দকুমার বাঘেলের মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন ভূপেশ বাঘেল। তিনি বলেন, বাবা যদি কোনও সম্প্রদায়ের বিরুদ্ধে কোনও মন্তব্য করেন, তাহলে আমি দুঃখিত।

সূত্র: হিন্দুস্তান টাইমস

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa