ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

মৃত্যুর পরে এমপি হলেন আনসাম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
মৃত্যুর পরে এমপি হলেন আনসাম আনসাম

ইরাকের খ্রিস্টান সম্প্রদায়ের নেত্রী আনসাম ম্যানুয়েল ইস্কান্দার ২৪ আগস্ট মহামারি করোনায় আক্রান্ত হয়ে মারা যান। মারা যাওয়ার পরও রোববার ইরাকের পার্লামেন্ট নির্বাচনে এই নারীর জয় লাভ আলোচনার জন্ম দিয়েছে।

 

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, করোনায় মারা যাওয়ার পরও আনসামের পরিবর্তে অন্য কাউকে প্রার্থী করা হয়নি। ইস্কান্দারকে ‘অমর’ করে রাখতেই নির্বাচনে রাখা হয়েছে।  

আর সবার ভালোবাসায় মারা যাওয়ার পরও তাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন দেশটির সাধারণ মানুষ।  
দেশটির খ্রিস্টান সম্প্রদায়ের জন্য বরাদ্দ করা পাঁচটি আসনের মধ্যে একটিতে জয় আসে আনসামের। তিনি ভোট পেয়েছেন দুই হাজার ৩৯৭টি।  

এবার ৩ অক্টোবর ইরাকে পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোটারদের অংশগ্রহণ ছিল একেবারেই কম। মাত্র ৪১ শতাংশ মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এতে শিয়া ধর্মীয় নেতা মোকতাদা আল-সদরের দল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

যদিও মারা যাওয়ার দুই মাস পর প্রার্থী তালিকায় তাকে রাখা ও এই জয়ের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার সৃষ্টি হয়েছে। অনেকে বিষয়টিকে বেআইনি বলে উল্লেখ করেছেন।  

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa