ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

পাঞ্জাবে দুই নাপিতের অদ্ভুত প্রতিভা!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
পাঞ্জাবে দুই নাপিতের অদ্ভুত প্রতিভা! রাজবিন্দর সিং

চুলের কাটছাঁটে ফুটিয়ে তুলছেন তাজমহল, মাইকেল জ্যাকসন, শচীন-কোহলি-ধোনির মুখাবয়ব। এক একটি নকশা করতে সময় লাগে ১- ৫ ঘণ্টা পর্যন্ত।

প্রতিটি ডিজাইন করতে খরচ নেন ২৫০০ রূপির কাছাকাছি।

বলছি ভারতের পাঞ্জাবের হুরবিন্দর সিং ও রাজবিন্দর সিং নামে দুই ভাইয়ের কথা। ৭ বছর আগে পাঞ্জাবে কাজ শুরু করেন তারা। সে সময় থেকে চুল নিয়ে বিভিন্ন শৈল্পিক চিন্তা ছিল তাদের। দীর্ঘ অনুশীলনের পর রপ্ত করেন এ কৌশল।

তাদের এ শৈল্পিক ছোঁয়ার সাক্ষী হতে ছুটে আসছেন বিভিন্ন বয়সী মানুষ। বিশেষ করে তরুণরাই ভিড় জমাচ্ছে তাদের সেলুনে।

চুল কাটতে আসা এক তরুণ বলেন, তাজ মহলের মত করে চুলের কাট দিয়েছি। ভাবতেই ভালো লাগছে। এভাবেও চুলের কাট দেওয়া সম্ভব! এখন সবার থেকে আলাদা লাগবে আমাকে।

চুলে মাইকেল কাট দেওয়া আরেক তরুণ বলেন, আমি মাইকেল জ্যাকসনের বড় ভক্ত। এভাবে চুলের কাট দেওয়ার ইচ্ছে বহু দিনের। আজ সে ইচ্ছে পূরণ হলো। খুব ভালো লাগছে আমার।

এ বিষয়ে রাজবিন্দর বলেন, নতুন এ চুলের কাট জনপ্রিয় করতে চেষ্টা করছি আমরা। আমাদের কিছু ভবিষ্যত পরিকল্পনা রয়েছে। আমরা আন্তর্জাতিক পর্যায়ে কাজ করতে চাই। যুক্তরাষ্ট্রের মেক্সিকোর হেয়ার ডিজাইন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চাই।

নীজেদের দক্ষতা আরও ঝালাই করে নিতে রাজধানী দিল্লী ও পর্যটন নগরী গোয়ায় সেলুন খুলতে আগ্রহী তারা। এ সৃজনশীলতাকে ভবিষ্যতে অন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরার ইচ্ছে তাদের।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa