ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লিতে গুলিতে দুই পর্যটক আহত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১০
দিল্লিতে গুলিতে দুই পর্যটক আহত, সতর্কতা জারি

নয়া দিল্লি: ভারতের রাজধানী নয়া দিল্লিতে সন্ত্রাসীদের গুলিতে দুই পর্যটক আহত হওয়ার পর দিল্লিতে সতর্কাবস্থা জারি করা হয়েছে। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন থেকে এ কথা জানা গেছে।

 

রোববার জামে সমজিদের তিন নম্বর ফটকের কাছের অজ্ঞাত দুই মোটর সাইকেল আরোহী পর্যটকবাহী বাসে গুলিবর্ষণ করে। এতে বাস আরোহী তাইওয়ানের দুই পর্যটক আহত হন।

জেসেওই কু ও চিয়াঙ্গ খা নামের দুই পর্যটককে ঘটনার পর লুক নায়েক জয়প্রকাশ (এলএনজিপি) হাসপাতালে ভর্তি করা হয়। তাদের অবস্থা বর্তমানে আশঙ্কামুক্ত বলে জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রী পি চিদাম্বরম আহতদের দেখতে হাসপাতালে গেছেন।

পুলিশ জানায়, হামলার কারণ জানা যায়নি। তবে হামলার সকল সম্ভাব্য কারণ ক্ষতিয়ে দেখা হচ্ছে।

পুলিশের যুগ্ম কমিশনার কারনাইল সিং জানান, হামলাকারীরা রেইনকোট এবং হেলমেট পড়া ছিল। হামলার পর পুলিশের এক সদস্য তাকে ধরার চেষ্টা করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মোটর সাইকেল আরোহীরা পর্যটকবাহী বাসটিতে হামলা করে।

বাসের চালক জানান, সকাল ৯টায় তারা হোটেল থেকে রওয়ানা দেয়। সাড়ে ৯ টায় থেকে পৌনে ১০টার দিকে বাসটি জামে মসজিদের কাছে আসে। ওই সময়ই এ ঘটনাটি ঘটে। বাসে ৬ জন তাইওয়ানের নাগরিক ছিলেন। এরমধ্যে দুই জন আহত হন।
 
দিল্লির মুখ্যমন্ত্রী শীলা দিক্ষিত এনডিটিভিকে বলেন, ‘আমি আতঙ্ক না ছড়াতে সবাইকে আহবান জানাচ্ছি। পুলিশ কমিশনারের সঙ্গে আমি যোগাযোগ রাখছি। ’   

বাংলাদেশ সময়: ১৮১৫ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।